ইউপিডিএফ নেতা মাইকেল চাকমার সন্ধান দাবিতে চার সংগঠনের বিক্ষোভ

fec-image

গত ৯ এপ্রিল হতে নিখোঁজ ইউপিডিএফ ও শ্রমিক নেতা মাইকেল চাকমার সন্ধান দাবিতে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ, গণতান্ত্রিক যুব ফোরাম, হিল উইমেন্স ফেডারেশন ও ইউনাইটেড ওয়ার্কার্স ডেমোক্রেটিক ফ্রন্ট (শ্রমজীবী ফ্রন্ট) বিক্ষোভ সমাবেশ করেছে।

শুক্রবার (২০ ডিসেম্বর বিকাল ৩টায় ঢাকায় জাতীয় প্রেসক্লাবের সামনে বিক্ষোভ সমাবেশ করেছে। বিক্ষোভ সমাবেশের শেষে বিক্ষোভ মিছিল হয়। মিছিলটি প্রেসক্লাব থেকে পল্টন মোড়ে গিয়ে শেষ হয়।

বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন, গণতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্রীয় সহ সাধারণ সম্পাদক, বরুন চাকমা, হিল উইমেন্স ফেডারেশনের দপ্তর সম্পাদক নীতিশোভা চাকমা এবং সংহতি জানিয়ে বক্তব্য রাখেন বিপ্লবী ছাত্র মৈত্রীর সভাপতি ইকবাল কবির ও ছাত্র গণমঞ্চের সভাপতি সাঈদ বিলাস।

সমাবেশে সভাপতিত্ব করেন শ্রমজীবী ফ্রন্টের কেন্দ্রীয় সহ সাধারণ সম্পাদক প্রমোদজ্যোতি চাকমা এবং পরিচালনা করেন পাহাড়ি ছাত্র পরিষদের সাধারণ সম্পাদক সুনয়ন চাকমা।

সমাবেশে বক্তারা ক্ষোভ প্রকাশ করে বলেন, নিখোঁজের দীর্ঘ ৮ মাসের অধিক সময় অতিবাহিত হলেও সরকার-প্রশাসন মাইকেল চাকমাকে এখনো সন্ধান দেয়নি। বরং এ বিষয়ে নীরবতা পালন করছে প্রশাসন।

বক্তারা বলেন, মাইকেল চাকমার সন্ধানের বিষয়ে পুলিশের সাথে বার বার যোগাযোগ করা হলেও পুলিশ নানাভাবে টালবাহানা করেছে। পুলিশের ভাষ্যমতে মাইকেল চাকমার মোবাইলের সর্বশেষ লোকেশন ঢাকা ক্যান্টনমেন্ট এলাকায়, যা পত্রিকায় প্রকাশিত হয়েছে। আমাদের মনে প্রশ্ন জেগেছে পুলিশ কেন তার সর্বশেষ লোকেশন নিয়ে তদন্ত করল না। এতে কী রহস্য রয়েছে?

বিপ্লবী ছাত্র মৈত্রীর সভাপতি ইকবাল কবির বলেন, মাইকেল চাকমাকে অবিলম্বে ফিরিয়ে দিতে হবে।নিজেদের অস্তিত্ব রক্ষা, গণতান্ত্রিক অধিকারের জন্য ঐক্যবদ্ধভাবে আন্দোলন গড়ে তোলার আহ্বান জানান তিনি।

সংগঠনের পক্ষ থেকে দাবি করা হয় গত ৯ এপ্রিল মাইকেল চাকমা নারায়ণগঞ্জের কাঁচপুর থেকে ঢাকায় সাংগঠনিক কাজে যাওয়ার উদ্দেশে বের হয়ে নিখোঁজ হন। এখনো তার কোন সন্ধান পাওয়া যায়নি।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ইউপিডিএফ, জাতীয় প্রেসক্লাব
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন