ইসরায়েলের অভিযানে ২ ফিলিস্তিনি নিহত

fec-image

ফিলিস্তিনি স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে আল জাজিরা নিশ্চিত করে পশ্চিম তীরের নাবলুস শহরে ইসরায়েলি সেনাবাহিনীর অভিযানে দুই ফিলিস্তিনি নিহত হয়েছে।

রবিবার (২৪ জুলাই) ফিলিস্তিনি স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, মোহাম্মদ আজিজি (২৫) বুকে গুলিবিদ্ধ হয়ে মারা গেছেন। অপরদিকে আবদুল রাহমান জামাল সোলেইমান সোবাহ’র (২৮) মাথায় গুলি লেগেছে।

ফিলিস্তিনি বার্তা সংস্থা ওয়াফা জানিয়েছে, ইসরায়েলি বাহিনী মধ্যরাতের পরে নাবলুসের আল-ইয়াসমিনায় হামলা চালায়। সে সময় বিস্ফোরক ও বোমা দিয়ে হামলা চালানো হয় এবং একটি বাড়ি ঘিরে ফেলা হয়। একই সঙ্গে ক্রমাগত গুলি চালানো হলে দুই ফিলিস্তিনি নিহত হন।

ফিলিস্তিনি রেড ক্রিসেন্টের দেওয়া তথ্য অনুযায়ী, ইসরায়েলি বাহিনীর অভিযানে কমপক্ষে আরও ১২ জন আহত হয়েছে। এদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক।

নাসের এসতিতিয়া (৬০) নামের এক বাসিন্দা জানিয়েছেন, তিনি ব্যাপক গোলাগুলির শব্দ শুনতে পেয়েছেন। ইসরায়েলি বাহিনী একটি বাড়িতে ক্রমাগত গুলি চালিয়েছে।

তারা গুলি চালানোর সময় একজনের নাম ধরে ডাকছিল এবং তাকে আত্মসমর্পন করতে বলছিল।

এদিকে ফিলিস্তিনের শীর্ষ কর্মকর্তা হুসেইন আল শেইখ এক টুইট বার্তায় বলেন, ‘প্রাচী নাবলুস নগরীতে দখলদার বাহিনীর আরও একটি অপরাধ সংঘটিত হয়েছে। সেখানে দুই ফিলিস্তিনি নিহত এবং আরও বহু মানুষ আহত হয়েছে। তিনি বলেন, আমরা কঠোরভাবে এই অপরাধের নিন্দা জানাই। গত মার্চের শেষের দিকে কমপক্ষে ৫২ জন নিহত হয়েছে। এর মধ্যে অধিকাংশই পশ্চিম তীরে।’

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ইসরায়েল, নিহত, ফিলিস্তিনি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন