ঈদগাঁওতে অগ্নিকাণ্ডে আটটি বসতঘর পুড়ে ছাই, অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি

fec-image

কক্সবাজারের ঈদগাঁও উপজেলার জালালাবাদ ইউনিয়নের পূর্ব ফরাজীপাড়ায় ৮ বসত ঘর আগুনে পুড়ে ছাই হয়ে গেছে।

রোববার ( ৮ মে) দুপুর আড়াইটার দিকে উক্ত এলাকায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

এলাকার মৃত কবির আহমদের ঘরের রান্না ঘর থেকে আগুনের সূত্রপাত হয় বলে নিশ্চিত করেন মেম্বার নুরুল আলম ও স্থানীয়রা ।

আগুনে সর্বস্ব হারানো ঘরে মালিকরা হলেন, এলাকার মৃত আবদুল গনির ছেলে কবির আহমদ, মৃত আবু শামার ছেলে আবু বকর, শামশুল আলমের ছেলে সাইফুল ইসলাম, কবির আহমদের ছেলে নুরুল হুদা এবং মৃত আবদুছ ছোবহানের ছেলে আলী আহমদ। আগুনে তাদের ঘরগুলো সম্পূর্ণরুপে ভস্মীভূত হয়েছে। আংশিকভাবে ভস্মীভূত হয়েছে বিধবা জোছনা আক্তার এবং নজির আহমদের ছেলে শাহজাহানের ঘর।

স্থানীয়রা জানান, আগুন লাগার সাথে সাথে বাতাসের তীব্রতাই মুহূর্তেই আগুন চারদিকে ছড়িয়ে যায়। এতে খুবই অল্প সময়ের মধ্যে বাড়িগুলো আগুনে ভস্মীভূত হয়ে যায়। তারপরও স্থানীয়রা আগুন নিয়ন্ত্রণে নেয়ার চেষ্টা অব্যাহত রাখে।

সংবাদ পেয়ে ঘটনার কিছুক্ষণের মধ্যেই রামু ও কক্সবাজার থেকে পৃথক ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স বাহিনী ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে।

রামু ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন অফিসার সোমেন বড়ুয়া জানান, আগুন নিয়ন্ত্রণে নেয়ার পূর্বেই ৮টি বাড়ি পুড়ে গেছে। এখনো ক্ষতির পরিমাণ নিরুপণ করা হয়নি, হলে জানাবেন।

তবে স্থানীয়রা ক্ষয়ক্ষতির পরিমাণ অর্ধ কোটি টাকা হতে পারে বলে ধারণা করছে।

আগুন লাগার সংবাদ পেয়ে ঘটনাস্থলে ছুটে যান জালালাবাদ চেয়ারম্যান ইমরুল হাসান রাশেদ। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তাও ঘটনাস্থল পরিদর্শন করে ক্ষতিগ্রস্তদের জরুরি ভিত্তিতে সাহায্যের হাত বাড়িয়ে দেন এবং সকলকে তাদের পাশে দাড়ানো আহ্বান জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন