নাফ নদী থেকে আইস ও ইয়াবাসহ রোহিঙ্গা আটক

fec-image

টেকনাফে নাফ নদীতে বিজিবি সদস্যরা অভিযান চালিয়ে এক কেজি ৬০ গ্রাম ক্রিস্টাল মেথ আইস ও ১০ হাজার পিস ইয়াবা উদ্ধার করেছে।

ধৃত মো. সাকের আলী ( ২২ ) টেকনাফ ২৫ নম্বর মোচনী ক্যাম্প বি- ব্লকে আশ্রয় নেয়া মিয়ানমার নাগরিক মৃত কালু মিয়ার ছেলে।

সোমবার (৯ মে) ভোররাতে নাফ নদীর ওমর খাল এলাকায় এ অভিযান চালানো হয়। উদ্ধার করা মাদকের মূল্য ৫ লাখ ৬০ লক্ষ টাকা।

টেকনাফ ব্যাটালিয়ন ( ২ বিজিবি ) সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে ৯ মে রাতে টেকনাফ দমদমিয়া বিওপি’র আনুমানিক ৪০০ গজ উত্তর – পূর্ব দিকে ওমরখাল এলাকা দিয়ে মাদকের একটি বড় চালান মিয়ানমার হতে বাংলাদেশে পাচার হতে পারে । উক্ত সংবাদের ভিত্তিতে বিজিবি টেকনাফ ব্যাটালিয়ন ( ২ বিজিবি ) সদর এবং দমদমিয়া বিওপি হতে দুইটি বিশেষ টহল কয়েকটি উপদলে বিভক্ত হয়ে ওই এলাকায় কেওড়া বাগানে কৌশলগত অবস্থান নেন । রোববার দিবাগত মধ্যরাতে বিজিবি টহলদল ১ জন চোরাকারবারীকে মিয়ানমার থেকে সাঁতরিয়ে নাফ নদী পার হয়ে বাংলাদেশের অভ্যন্তরে আসতে দেখে । উক্ত চোরাকারবারী শূন্য রেখা অতিক্রম করে নদীর তীরবর্তী আসলে তাৎক্ষণিকভাবে পূর্ব থেকেই কৌশলগত অবস্থানে থাকা বিজিবি টহলদল তাকে চ্যালেঞ্জ করে নদীর তীরে ধাওয়া করে আটক করতে সক্ষম হয় ।

পরবর্তীতে তার শরীর তল্লাশি করে তার কোমরে গামছা দিয়ে বাঁধা অবস্থায় ৫ কোটি ৬০ লক্ষ টাকা মূল্যের ১ কেজি ৬০ গ্রাম ক্রিস্টাল মেথ আইস এবং ১০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট পাওয়া যায়।

বিজিবি টেকনাফ ব্যাটালিয়ন ( ২ বিজিবি ) অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার জানান, আটক আসামির বিরুদ্ধে অবৈধভাবে মাদক বহন ও পাচার এর দায়ে নিয়মিত মামলার মাধ্যমে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে ।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আইস, আটক, ইয়াবা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন