টেকনাফে দুই কেজি আইসসহ একজন আটক

fec-image

কক্সবাজার টেকনাফের হ্নীলা ইউনিয়নের জাদিমুড়া এলাকা থেকে ২ কেজি অবৈধ মাদক ক্রিস্টাল মেথ (আইস) এর চালানসহ এক মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব-১৫।

আটককৃত মাদক কারবারি টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের জাদিমুরা (জিঞ্জিরাপাড়া) এলাকার মৃত নজির আহম্মদের ছেলে খাইরুল বশর (৩২)।

কক্সবাজার র‌্যাব-১৫ এর অতিরিক্ত পুলিশ সুপার ও সিনিয়র সহকারী পরিচালক (ল’ এন্ড মিডিয়া) মো. আবু সালাম চৌধুরী গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, বুধবার (১৭ জানুয়ারি) সকাল ১১টার দিকে গোপন সংবাদের র‌্যাব-১৫ এর আভিযানিক দল জানতে পারে, ক্রিস্টাল মেথ নামক মাদক কারবারি চক্র পার্শ্ববর্তী দেশ হতে মাদকের চালান নিয়ে টেকনাফ থানাধীন হ্নীলা ইউনিয়নের জাদিমুরা বাজার এলাকায় একজন মাদক ব্যবসায়ী মাদকদ্রব্য ক্রয়-বিক্রয়ের উদ্দেশ্যে অবস্থান করছে। এরই প্রেক্ষিতে র‌্যাব বর্ণিত এলাকায় গোয়েন্দা নজরদারী বৃদ্ধি করে। র‌্যাব-১৫, সিপিসি-২ হোয়াইক্যং ক্যাম্পের চৌকস আভিযানিক দল একটি মাদক বিরোধী বিশেষ অভিযান পরিচালনা করে। এ সময় আভিযানিক দল টেকনাফ থানাধীন হ্নীলা ইউনিয়নের জাদিমুরা বাজারের শেল্টার এন্ড সাইট ডেভেলপমেন্ট ইউনিট এর সামনে উপস্থিত হলে র‌্যাবের উপস্থিতি বুঝতে পেরে দৌড়ে পালানোর চেষ্টাকালে আইসের চালানটির মূলহোতা খাইরুল বশরকে আটক করা হয়। পরবর্তীতে উপস্থিত স্বাক্ষীদের সম্মুখে আটককৃত খাইরুল বশর’কে জিজ্ঞাসাবাদে সে তার ডানহাতে থাকা একটি শপিং ব্যাগের ভিতরে ক্রিস্টালমেথ বা আইস রয়েছে বলে স্বীকার করে। উক্ত তথ্যের ভিত্তিতে তার হেফাজত থেকে সর্বমোট ২ কেজি ক্রিস্টালমেথ (আইস) উদ্ধার করা হয়। কথিত আছে উদ্ধারকৃত ২ কেজি ক্রিস্টালমেথ বা আইসের আনুমানিক মূল্য প্রায় ১০ কোটি টাকা।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃত ব্যক্তি পার্শ্ববর্তী দেশ থেকে মাদক চোরাচালানের সাথে সম্পৃক্ততার বিষয়ে তথ্য প্রদানসহ পার্শ্ববর্তী দেশের মাদক চোরাচালান চক্রের যোগসাজসে দেশে অবৈধ মাদক আইস চোরাকারবারির সাথে সে জড়িত বলে স্বীকার করে। সে টেকনাফ এলাকার একজন কুখ্যাত মাদক ব্যবসায়ী এবং দীর্ঘদিন যাবৎ মাদক চোরাচালানের সাথে জড়িত। আটককৃত মাদক ব্যবসায়ী পার্শ্ববর্তী দেশের মাদক সিন্ডিকেটের সাথে সার্বিক সমন্বয় সাধনের মাধ্যমে আইসের চালান বাংলাদেশে নিয়ে আসে এবং এই সকল মাদকের চালান বিভিন্ন উপায়ে এজেন্টদের মাধ্যমে কক্সবাজারসহ দেশের বিভিন্ন স্থানে পৌঁছে দেয় বলে জানা যায়।

তিনি আরো জানান, উদ্ধারকৃত আলামতসহ আটককৃত মাদক ব্যবসায়ীর বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য টেকনাফ থানায় হস্তান্তর করা হয়েছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আইস, আটক, টেকনাফ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন