টেকনাফে বিজিবির অভিযান

১০ হাজার পিস ইয়াবা, ১ কেজি আইস ও একটি মোটরসাইকেলসহ আটক ১

fec-image

বিজিবির টেকনাফ ব্যাটালিয়ন সদস্যরা অভিযান চালিয়ে ১ কেজি ৫৫ গ্রাম ক্রিস্টাল মেথ (আইস), ১০ হাজার পিস ইয়াবাসহ ফোরকান (২৫) নামের একজন মাদক কারবারীকে আটক করেছে।

বুধবার (৬ জুলাই) ভোররাত সোয়া ১ টার সময় উপজেলার হ্নীলা ইউনিয়নের নাফনদী বাঁধের ওয়াব্রাং এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়।

আটক ফোরকান স্হানীয় দরগাপাড়া গ্রামের মৃত মোহাম্মদ আলীর ছেলে এবং উদ্ধার হওয়া মাদকের বাজার মূল্য প্রায় ৫ কোটি ৬০ লক্ষ টাকা বলে নিশ্চিত করছেন টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার।

তিনি জানান, ৬ জুলাই ভোর রাতে হ্নীলা অবরাং পোস্টের পার্শ্বে নাফ নদী বেড়ীবাঁধের আঁড় নিয়ে গোপনে কৌশলগত অবস্থান গ্রহণ করে টেকনাফ ব্যাটালিয়নের ব্যাটালিয়ন সদর এবং হ্নীলা বিওপি’র একটি চোরাচালান বিরোধী টহলদল।

টহলদল আনুমানিক রাত সোয়া ১ টার সময় একজন লোককে একটি ইঞ্জিনচালিত নৌকা নিয়ে মিয়ানমার হতে শূন্য লাইন অতিক্রম করে বাংলাদেশের অভ্যন্তরে এসে বেড়ীবাঁধের উপরে অপেক্ষারত ৩ জন লোকের নিকট ১টি ব্যাগ হস্তান্তর করে ইঞ্জিন চালিত নৌকাটি ঘুরিয়ে দ্রুত মিয়ানমারের অভ্যন্তরে চলে যেতে থাকলে বিজিবি টহলদল চোরাকারবারিদের চ্যালেঞ্জ করে খুব দ্রুত তাদের দিকে অগ্রসর হয়। বিজিবি টহলদলের উপস্থিতি টের পেয়ে ২ জন চোরাকারবারী রাতের অন্ধকারে পালিয়ে যেতে সক্ষম হলেও অপর একজন চোরাকারবারী ফোরকান (২৫)-কে ধাওয়া করে আটক করতে সক্ষম হয়।

আটককৃত চোরাকারবারীর কাছে পাওয়া প্লাস্টিকের ব্যাগের ভিতর হতে ৫ কোটি ৫৭ লক্ষ ৫০ হাজার টাকা মূল্যমানের ১.০৫৫ কেজি ক্রিস্টাল মেথ (আইস) এবং ১০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করা হয়।

পরবর্তীতে আটককৃত আসামিকে জিজ্ঞাসাবাদে বেড়ীবাঁধের পাশে রাখা চোরাচালানের কাজে ব্যবহৃত ২ লক্ষ ৯৮ হাজার টাকা মূল্যমানের ১টি মোটরসাইকেলও জব্দ করতে সক্ষম হয়।

আটককৃত ব্যক্তি এবং পলাতক অপর ২ জন বাংলাদেশি নাগরিকের বিরুদ্ধে জব্দকৃত ক্রিস্টাল মেথ (আইস), ইয়াবা ট্যাবলেট এবং মোটরসাইকেলসহ নিয়মিত মামলার মাধ্যমে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলে জানান লেফটেন্যান্ট কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আইস, আটক, ইয়াবা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন