ঈদ উৎসবে মেতে উঠেছে সারাদেশ

biddutidb_1412293178_1-eid_89061
নিউজ ডেস্ক :
পবিত্র ধর্মীয় উৎসব ঈদুল ফিতরকে কেন্দ্র করে সারাদেশ উৎসবে মেতে উঠেছে। সারারাত রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকায় বৃষ্টি হয়েছে। সকালেও অধিকাংশ এলাকায় বৃষ্টি চলছিলো। এই বৃষ্টির মধ্যেই ছেলে-বুড়ো সবাই ঈদের জামায়াতে শরিক হয়েছে। জামায়াত শেষে পরষ্পর কোলাকুলি, ঈদ মোবারক, সালাম বিনিময়, একে অন্যের বাড়িতে যাওয়া প্রভৃতির মধ্য দিয়ে এক উৎসবমুখর পরিবেশের সৃষ্টি হয়েছে প্রত্যেকটি এলাকায়।

দেশের প্রধান ঈদের জামায়াত অনুষ্ঠিত হয়েছে সকাল সাড়ে ৮ টায় জাতীয় ঈদগাহ ময়দানে। রাষ্ট্রপতিসহ দেশের বিশিষ্ট ব্যক্তিবর্গ এই জামায়াতে শরিক হন। নামাজ শেষে দেশ-জাতির সুখ-সমৃদ্ধি ও বিশ্ব মুসলিমের কল্যাণ কামনায় বিশেষ মোনাজাত করা হয়। একই সঙ্গে বিগত এক মাসের রোজা কবুলিয়াত এবং বান্দার পাপ মোচনের জন্য মহান আল্লাহর কাছে প্রার্থনা করা হয়।

এর আগে সকাল ৭ টায় জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে পবিত্র ঈদুল ফিতরের প্রথম জামাত অনুষ্ঠিত হয়েছে। বায়তুল মোকাররমের পেশ ইমাম হাফেজ মুফতি মুহিবুল্লাহিল বাকী নদভী এই জামাতের ইমামতি করেন।

বায়তুল মোকাররমে পূর্ব নির্ধারিত ৫টি ঈদ জামাতের মধ্যে সকাল ৮টায় দ্বিতীয় জামায়াত অনুষ্ঠিত হয়। বায়তুল মোকাররমের পেশ ইমাম হাফেজ মাওলানা এহসানুল হক এই জামাতের ইমামতি করেন। সকাল ৯টায় তৃতীয় জামায়াতে ইসলামিক ফাউন্ডেশনের মুহাদ্দিস মুফতি মাওলানা ওয়ালিয়ূর রহমান খান, সকাল ১০টায় চতুর্থ জামায়াতে বায়তুল মোকাররমের পেশ ইমাম হাফেজ মাওলানা মহিউদ্দিন কাশেম এবং সর্বশেষ সকাল ১০টা ৪৫ মিনিটে ৫ম জামায়াতে ইসলামিক ফাউন্ডেশনের মুফতি মোহাম্মদ আব্দুল্লাহ ইমামতি করার কথা রয়েছে।

দেশের সবচে’ বড় ঈদের জামায়াত অনুষ্ঠিত হয়েছে কিশোরগঞ্জের শোলাকিয়া ময়দানে। সেখানেও কাদামাটি ও বৃষ্টি উপেক্ষা করে হাজার হাজার মানুষ জামায়াতে শরিক হয়েছেন।

এছাড়াও পাহাড়ি জেলা রাঙামাটি, বান্দরবান ও খাগড়াছড়ির বিভিন্ন স্থানে উৎসবমুখর পরিবেশে ঈদের জামায়াত অনুষ্ঠিত হয়েছে।
Print Friendly, PDF & Email
Facebook Comment
আরও পড়ুন