ঈদ উৎসব মানুষে- মানুষে সম্প্রীতির মেলবন্ধন তৈরী করে: লে. কর্নেল জিল্লুর রহমান

13.07.2016_Matiranga Eid Punormilon NEWS Pic (1)

সিনিয়র রিপোর্টার:

ঈদ মানুষে-মানুষে সম্প্রীতির মেলবন্ধন তৈরী করে উল্লেখ করে মাটিরাঙ্গা জোন অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ জিল্লুর রহমান পিএসসি-জি বলেছেন দীর্ঘ এক মাসের সিয়াম-সাধনা শেষে সারাদেশের সাথে তাল মিলিয়ে পাহাড়ের প্রতিটি জনপদের মানুষ উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে ঈদ উল ফিতর উদযাপন করেছে। সারাদেশের থেকে ভিন্ন আমাজে পাহাড়ের মানুষ প্রতিটি ধর্মের উৎসব পালন করে উল্লেখ করে তিনি বলেন, পাহাড়ের বিভিন্ন ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর জনগণও মুসলমানদের সাথে ঈদ উল ফিতর উদযাপন করেছে।

তিনি মঙ্গলবার রাতে মাটিরাঙ্গা উপজেলা প্রশাসন কর্তৃক প্রদস্ত সামরিক-বেসামরিক কর্মকর্তা, রাজনৈতিক নেতৃবৃন্দ, সাংবাদিক ও সুশীল সমাজের সম্মানে আয়োজিত ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে উপরোক্ত কথা বলেন।

সকল আশঙ্কাকে পেছনে ফেলে উৎসব মুখর পরিবেশে ঈদ উল ফিতর উদযাপনের জন্য মাটিরাঙ্গাবাসীকে ধন্যবাদ জানিয়ে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিএম মশিউর রহমান বলেন, সকলের সাথে পারিবারিক পরিবেশে ঈদের আনন্দকে ভাগাভাগি করতেই আজকের আয়োজন। ভবিষ্যতে আরো বড় পরিসরে এমন আয়োজনের ঘোষণা দিয়ে তিনি বলেন, কোন অশুভ শক্তি যেন আমাদের কোন উৎসবকে ম্লান করে দিতে না পারে এজন্য সকলকে সজাগ ও সতর্ক থাকতে হবে।

মাটিরাঙ্গা উপজেলা পরিষদের মালিকানাধীন বিনোদন কেন্দ্র জলপাহাড় অডিটোরিয়ামে অনুষ্ঠিত ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে মাটিরাঙ্গা জোনের উপ-অধিনায়ক মেজর মীর কামরুল হাসান পিএসসি-জি, মাটিরাঙ্গা উপজেলা চেয়ারম্যান মো. তাজুল ইসলাম, সহকারী কমিশনার (ভূমি) মো. রায়হানুল হারুন, মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ মো. সাহাদাত হোসেন টিটো, মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও মাটিরাঙ্গা পৌরসভার মেয়র মো. শামছুল হক, মাটিরাঙ্গা পৌর আওয়ামী লীগের সভাপতি মো. হারুনুর রশিদ ফরাজী, মাটিরাঙ্গা পৌরসভার প্যানেল মেয়র মো. আলাউদ্দিন লিটন, মাটিরাঙ্গা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান ভুইয়া ও গুইমারা সাংবাদিক ফোরামের সভাপতি এম সাইফুর রহমান সহ নির্বাচিত জনপ্রতিনিধি, প্রদস্ত সরকারী কর্মকর্তা, রাজনৈতিক নেতৃবৃন্দ, সাংবাদিক ও সুশীল সমাজের প্রতিনিধিরা অংশগ্রহণ করেন।

পরে আমন্ত্রিত অতিথিগণ মাটিরাঙ্গা উপজেলা প্রশাসন আয়োজিত অনুষ্ঠানে নৈশভোজে অংশগ্রহণ করেন। পরে মাটিরাঙ্গা জোন অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ জিল্লুর রহমান পিএসসি-জি এর পক্ষ থেকে আমন্ত্রিত অতিথিগণকে মিষ্টি দিয়ে আপ্যায়িত করা হয়।

এর আগে রাত সাড়ে আটটার দিকে আমন্ত্রিত অতিথিগণ অনুষ্ঠানস্থলে এসে পৌছলে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিএম মশিউর রহমান তাদের ফুল দিয়ে স্বাগত জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন