উখিয়ার ৩টি ইউপি নির্বাচনে আ’’লীগের বিদ্রোহী প্রার্থীদেরকে বহি:স্কারের সিদ্ধান্ত!

Pic-Ukhiya 18-05-2016

উখিয়া প্রতিনিধি ॥
উখিয়ায় ইউপি নির্বাচনে আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থীদের দাপটে ও ব্যাপক প্রচারণায় কোনঠাসা হয়ে পড়েছে নৌকা মার্কার আওয়ামীলীগের একক মনোনীত প্রার্থীরা। মনোনয়ন প্রত্যাহার করে আওয়ামীলীগের মনোনীত স্ব-স্ব প্রার্থীর পক্ষে কাজ না করলে আজ (১৯মে) আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থীদের বহি:স্কার করা হতে পারে।

গত ১৬ মে আওয়ামীলীগের এক বর্ধিত সভায় কক্সবাজার জেলা আওয়ামীলীগের সভাপতি এডভোকেট সিরাজুল মোস্তফা এ হুঁশিয়ারি উচ্ছারণ করেন।

দলীয় সূত্রে জানা যায়, আসন্ন ইউপি নির্বাচনে হলদিয়াপালং ইউনিয়নে আওয়ামীলীগের একক মনোনীত প্রার্থী অধ্যক্ষ শাহ আলমের বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী হয়েছেন, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আমিনুল হক আমিন ও আওয়ামীলীগ নেতা মাহবুবুল আলম চৌধুরী, জালিয়াপালং ইউনিয়নে আওয়ামীলীগের একক মনোনীত প্রার্থী এস.এম ছৈয়দ আলমের বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী হয়েছেন, উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান মিজান, পালংখালী ইউনিয়নে আওয়ামীলীগের একক মনোনীত প্রার্থী শাহাদত হোসেন জুয়েলের বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী হয়েছেন, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আলী আহমদ।

সাধারণ ভোটারগণ জানান, আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থীদের প্রচারণা ও গণসংযোগের কারণে আওয়ামীলীগের মনোনীত একক প্রার্থীরা কোনঠাসা হয়ে পড়েছে। আওয়ামীলীগের বিরাট একটি অংশ এবং অঙ্গসংগঠনের নেতাকর্মীরা বিদ্রোহী প্রার্থীর পক্ষে মাঠে নির্বাচনী কার্যক্রম চালিয়ে যাচ্ছে।

ত্যাগী আওয়ামীলীগ নেতারা বলেন, আওয়ামীলীগের মনোনীত প্রার্থী এবং নৌকা মার্কাকে বিজয়ী করতে হলে বিদ্রোহী প্রার্থীদেরকে অবশ্যই নির্বাচন থেকে বিরত থাকতে হবে। অন্যথায় বিদ্রোহী প্রার্থীরা নির্বাচনে প্রতিদ্বন্দিতা করলে আওয়ামীলীগের একক প্রার্থী ও নৌকা মার্কার ভরাডুবি হবে।

দলীয় সূত্রে জানা যায়, আওয়ামীলীগের চুড়ান্ত মনোনীত প্রার্থীদেরকে জয়ী করার জন্য বিদ্রোহী প্রার্থীদেরকে মনোনয়ন পত্র প্রত্যহার করে নেওয়ার আহ্বান জানানো হয়েছে।

আজ ১৯ মে মনোনয়ন পত্র প্রত্যহারের শেষ দিন। জেলা আওয়ামীলীগের নির্দেশে মনোনয়ন পত্র প্রত্যহার করা না হলে হলদিয়াপালং ইউনিয়নের বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী আমিনুল হক আমিন, সাবেক উপজেলা আওয়ামীলীগের সভাপতি সাবেক চেয়ারম্যান বাদশা মিয়া চৌধুরীর পুত্র আওয়ামীলী নেতা মাহাবুবুল আলম চৌধুরী, জালিয়াপালং ইউনিয়নে আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী মিজানুর রহমান মিজান ও পালংখালী ইউনিয়নে বিদ্রোহী প্রার্থী জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আলী আহমদকে বহি:স্কার করা হতে পারে।

দায়িত্বশীল সূত্রে জানা গেছে, গত ১৬ মে হলদিয়াপালং ইউনিয়ন আওয়ামীলীগের এক বর্ধিত সভায় জেলা আওয়ামীলীগের সভাপতি এডভোকেট সিরাজুল মোস্তফা বিদ্রোহী প্রার্থীদের কে বহি:স্কারের সিদ্ধান্তের কথা সভায় প্রকাশ্যে জানানো হয়।

এসময় উখিয়া আওয়ামীলীগের সাবেক সভাপতি কবি আদিল চৌধুরী, উখিয়া আওয়ামীলীগের সাধারণ সম্পাদক চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরীসহ উপজেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

এ প্রসঙ্গে উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আমিনুল হক আমিন বলেন, হলদিয়াপালং ইউনিয়নে যাকে আওয়ামীলীগের মনোনয়ন দেওয়া হয়েছেন তাকে কেউ ছিনে না এবং জনপ্রিয়তাও নেই। আমি জনগণের দাবীর মূখে ও আওয়ামীলীগের নেতাকর্মীর সমর্থনে প্রার্থী হয়েছি। আমাকে দল থেকে বহি:স্কার করলেও জনগণের ভোটে ইনশ-আল্লাহ আমি জয়ী হব। একই কথা বললেন, পালংখালী ইউনিয়নের স্বতন্ত্র প্রার্থী আলী আহমদ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন