উখিয়ায় ইউপি চেয়ারম্যানকে রোহিঙ্গা মাঝির প্রাণনাশের হুমকি

fec-image

কক্সবাজারের উখিয়া, টেকনাফে দিনের পর দিন বেড়ে চলেছে রোহিঙ্গাদের অপরাধ তৎপরতা। এবার উখিয়ার পালংখালীর ইউপি চেয়ারম্যানকে প্রাণনাশের হুমকি দিয়েছে রোহিঙ্গা মাঝি হামিদ।

অপহরণ, খুন, ডাকাতি, মাদক ব্যবসা, স্থানীয়দের জায়গা দখলসহ এমন কোন অপরাধ কর্মকাণ্ড নেই তারা করছে না। দিনদিন রোহিঙ্গারা বেপরোয়া হয়ে উঠছে। প্রশাসন ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর নজরদারী প্রয়োজন। তা না হলে যে কোন সময় অপ্রীতিকর ঘটনা ঘটতে পারে বলে স্থানীয়রা আশংকা করছে।

তাদের অপরাধ কর্মকাণ্ড দেখে স্থানীয়রাও এখন অসহায় হয়ে পড়েছে। কারণ স্থানীয়দের তুলনায় টেকনাফ ও উখিয়াতে রোহিঙ্গাদের সংখ্যা কয়েক গুণ বেশি।

তাদের অপরাধ কর্মকাণ্ডের প্রতিবাদ করতে গিয়ে উখিয়া উপজেলা ৫নং পালংখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গফুর উদ্দিন চৌধুরীকে উল্টো হত্যার হুমকি দিয়েছেন ১৪নং ক্যাম্পের রোহিঙ্গাদের মাঝি হামিদ।

গত বৃহস্পতিবার ১৬ এপ্রিল ও শুক্রবার ১৭ এপ্রিল হামিদ মাঝি প্রায় ৫ লক্ষ রোহিঙ্গা নিয়ে চেয়ারম্যানসহ এলাকার লোকজনদের হত্যা ও গুম করার এ হুমকির ঘটনায় স্থানীয়দের মাঝে দেখা দিয়েছে অজানা আতংক।

এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন শ্রেণি পেশার মানুষ তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

চেয়ারম্যান এম গফুর উদ্দিন চৌধুরী জানান, করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে রোহিঙ্গাদের অবাধ বিচরণে নিষেধ করা এবং রোহিঙ্গাদের নানা অপকর্মে সোচ্চার থাকায় ১৪নং ক্যাম্পের মাঝি হামিদ ৫ লক্ষ রোহিঙ্গা দিয়ে স্থানীয় ও আমাকে প্রাণনাশের হুমকি দিয়েছে।

এ ব্যাপারে নিজের নিরাপত্তা ও আইনি প্রতিকার চেয়ে গত সোমবার ১৯ এপ্রিল প্রশাসনের বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ দায়ের করেছেন তিনি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন