উদ্বোধনের অপেক্ষায় মাটিরাঙ্গার বিনোদনমূলক পার্ক ‘জলপাহাড়’

11714306_845765295517759_485407039_n copy

মুজিবুর রহমান ভুইয়া :
আনুষ্ঠানিক উদ্বোধনের অপেক্ষায় রয়েছে মাটিরাঙ্গার একমাত্র বিনোদনমূলক পার্ক ‘জলপাহাড়’। ইতিমধ্যে উদ্বোধনের জন্য সব প্রস্তুতি শেষ পর্যায়ে রয়েছে বলে পার্বত্যনিউজকে নিশ্চিত করেছেন জলপাহাড়ের স্বপ্নদ্রষ্টা ও মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মনিরুজ্জামান বকাউল। সবকিছু ঠিকঠাক থাকলে আগামী ১৪ জুলাই জলপাহাড়‘র আনুষ্ঠানিক উদ্বোধন করবেন খাগড়াছড়ির সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা।

এমনটা নিশ্চিত করে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মনিরুজ্জামান বকাউল বলেন, অনুষ্ঠানে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান কংজরী চৌধুরী ও খাগড়াছড়ির জেলা প্রশাসক মুহাম্মদ ওয়াহিদুজ্জামানসহ জেলার শীর্ষ পর্যায়ের জনপ্রতিনিধি ও সরকারী কর্মকর্তাদের উপস্থিত থাকার সম্ভাবনা রয়েছে।

জানা গেছে, উদ্বোধনের পরপরই বিনোদনের জন্য আনুষ্ঠানিকভাবে খুলে দেয়া হবে ‘জলপাহাড়’। ইতিমধ্যে জলপাহাড়ের সৌন্দয্যবর্ধণের পাশাপাশি লেকের উন্মুক্ত জলে যুক্ত হয়েছে স্পীড বোট। এখানে বিনোদন প্রেমীরা বাড়তি বিনোদনের সুবিধা পাবে বলে উল্লেখ করে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মনিরুজ্জামান বকাউল বলেন, সব আয়োজনই বিনোদন বঞ্চিত মাটিরাঙ্গার মানুষের বিনোদনের জন্য।

চলতি বছরের জানুয়ারী‘র প্রথম দিকে স্থানীয়দের বিনোদনের জন্য উপজেলা পরিষদ সংলগ্ন পরিত্যাক্ত শিল্পকলা একাডেমী এলাকায় বিনোদনমূলক পার্ক ‘জলপাহাড়’ গড়ে তোলার উদ্যোগ গ্রহণ করেন মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মনিরুজ্জামান বকাউল। অনেক চড়াই-উৎরাই শেষে স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ ও সাংবাদিকদের সহযোগিতা আর ব্যবসায়ী মহলের পৃষ্ঠপোষকতায় মাটিরাঙ্গায় বিনোদনমূলক পার্ক ‘জলপাহাড়’ নিজস্বরূপে আবির্ভূত হতে যাচ্ছে উল্লেখ করে তিনি বলেন, এখন থেকে মানুষ ঘরের কাছে প্রিয়জনদের সাথে নিয়ে বিনোদনের সুযোগ পাবে।

শিল্প-সংস্কৃতি থেকে অনেক পিছিয়ে থাকা মাটিরাঙ্গাকে এগিয়ে নেয়াই জলপাহাড় নির্মাণের অন্যতম কারণ উল্লেখ করে বকাউল বলেন, বিনোদনের সব ব্যাবস্থাই এখানে থাকবে। ‘জলপাহাড়’ একদিন অবশ্যই দৃষ্টিনন্দন পর্যটন স্পটে পরিণত হবে। তখন মানুষকে বিনোদন দেয়ার পাশাপাশি এ থেকে মোটা অঙ্কের রাজস্ব আদায় হবে। জলপাহাড়ের প্রশ্বস্থ লেকের চারপাশে ওয়াকওয়ে, বাচ্চাদের জন্য চাইল্ড কর্নার আর ঝুলন্তব্রীজ করা হবে বলেও জানান তিনি।

ছোট্ট শহর মাটিরাঙ্গার বুকে কয়েকটি লেকের কোল ঘেঁষে আলোক সঞ্চালনযুক্ত স্থানে শহরবাসীর নির্মল বিনোদনের জন্য ‘জলপাহাড়’ নির্মাণের উদ্যোগ গ্রহণ করে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মনিরুজ্জামান বকাউল মাটিরাঙ্গার বিনোদনপ্রিয় মানুষকে কৃতজ্ঞতার জালে বেধে ফেলেছেন উল্লেখ করে সবসময়ই মাটিরাঙ্গাবাসীর কাছে তিনি স্মরণীয়-বরণীয় হয়ে থাকবেন এমনটাই জানিয়েছেন এখানকার দীর্ঘদিনের বিনোদন বঞ্চিতরা।

Print Friendly, PDF & Email
Facebook Comment
আরও পড়ুন