বাংলাদেশি ১০ জেলেকে ধরে নিয়ে গেছে আরাকান আর্মি

fec-image

কক্সবাজারের উখিয়া সীমান্ত দিয়ে বাংলাদেশি ১০ জেলেকে ধরে নিয়ে গেছে মিয়ানমারের বিচ্ছিন্নবাদী গোষ্ঠী আরাকান আর্মির সদস্যরা।

বুধবার (১ মে) সকালে কক্সবাজারের উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নের নাফনদীর অংশের মোদিরখাল থেকে তাদের ধরে নিয়ে যাওয়া হয় বলে জানান পালংখালী ইউনিয়নের চেয়ারম্যান এম গফুর উদ্দিন চৌধুরী।

ধরে নিয়ে যাওয়া জেলেরা হলেন, পালংখালী ইউনিয়নের রহমতের বিল এলাকার হোসেন আলীর ছেলে জানে আলম, মৃত আবদুস ছালামের ছেলে আব্দুর রহিম, মৃত জালাল আহমদের ছেলে আনোয়ারুল ইসলাম ও সাইফুল ইসলাম, মৃত আলী আহমদের ছেলে আয়ুবুল ইসলাম, আবু তাহেরের ছেলে শাহীন, গৌজঘোনা এলাকার আলী আহমদের ছেলে আবদুর রহিম, পুটিবনিয়া এলাকার মৃত মিয়া হোসেনের ছেলে ওসমান গণী, মৃত আবুল শামার ছেলে ওসমান, আয়ুব ইসলামের ছেলে আবুল হাশিম।

বৃহস্পতিবার (২ মে) বিকেলে পালংখালী ইউনিয়নের চেয়ারম্যান জানান, গতকাল বুধবার সকালে বাংলাদেশি জেলেরা মাছ শিকার করতে যায়। জাল দিয়ে খালের মুখে মাছ ধরার সময় হঠাৎ করে আরকান আর্মির সদস্যরা এসে ১০ জেলেকে ধরে নিয়ে যায়। এখন পর্যন্ত কোনো খোঁজ-খবর পাওয়া যাচ্ছে না তাদের। বিষয়টি ঊর্ধ্বতন প্রশাসনকে জানানো হয়েছে।

তিনি জানান, গত মার্চ মাসের শুরুর দিকে পালংখালী ইউনিয়নের বাসিন্দা মোস্তাফিজুর রহমানকে আরাকান আর্মির সদস্যরা ধরে নিয়ে গিয়েছিল। ১৯ দিন পর তার মৃত দেহ নাফ নদী থেকে তার মরদেহ উদ্ধার করা হয়।

এ বিষয়ে উখিয়া উপজেলার নির্বাহী কর্মকর্তা তানবীর হোসেন বলেন, স্থানীয় ইউপি চেয়ারম্যানের মাধ্যমে ঘটনা জেনেছি। প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণে উচ্চ পর্যায়ে অবহিত করা হয়েছে। বিজিবির হস্তক্ষেপে ফেরতের প্রক্রিয়া চলছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আরাকান আর্মি, মিয়ানমার, সীমান্ত উত্তেজনা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন