কক্সবাজার জেলা জজ আদালত বর্জন কর্মসূচি স্থগিত করলো আইনজীবীরা

fec-image

কক্সবাজার জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইলের আদালত বর্জন কর্মসূচি স্থগিত করেছে জেলা আইনজীবী সমিতি।

বুধবার (৩০ নভেম্বর) সকাল সাড়ে ১০টায় জেলা আইনজীবী সমিতির কার্যালয়ে অনুষ্ঠিত বিশেষ সাধারণ সভায় এ ঘোষণা দেন কক্সবাজার জেলা আইনজীবী সমিতির সভাপতি ইকবালুর রশীদ আমিন সোহেল।

সভায় এডভোকেট ইকবালুর রশীদ আমিন সোহেল জানান, অনিয়ম, স্বেচ্ছাচারিতা, আইনজীবীদের সাথে দুর্ব্যবহার ও কুরুচিপূর্ণ আচরণের প্রতিবাদে গত রোববার থেকে জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইলের আদালত বর্জন অব্যাহত রয়েছে। এর মধ্যে বিষয়টি নিয়ে জেলা জজ এর সাথে আইনজীবীদের বৈঠকে জেলা জজের দুঃখ প্রকাশ, অধিনস্থ কর্মকর্তা-কর্মচারীদের অনিয়ম বন্ধে উদ্যোগ গ্রহণের আশ্বাস দেয়া হয়েছে। একই সঙ্গে ৭ ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা কক্সবাজার সফরে আসছেন। এসব বিবেচনায় ১৫ দিনের জন্য কর্মসূচি স্থগিত থাকবে। ১৫ দিন পরে সার্বিক বিবেচনায় করণীয় নির্ধারণ করা হবে।

সভায় সভাপতির বক্তব্যে তিনি বলেন, জেলা জজের আচরণের বিষয়টি লিখিতভাবে আইন মন্ত্রণলালয়, প্রধান বিচারপতিসহ সংশ্লিষ্টদের জানিয়েছি। তাকে দ্রুত সময়ের মধ্যে কক্সবাজার থেকে প্রত্যাহারের দাবি জানিয়েছি। আগামি ১৫ দিনের মধ্যে জেলা জজ আইনজীবীদের দেয়া প্রতিশ্রুতি রক্ষা করতে না পারলে পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে। একই সঙ্গে মিথ্যা অপপ্রচারের অভিযোগ এনে কক্সবাজার থেকে প্রকাশিত একটি দৈনিক পত্রিকার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের ঘোষণা দেন তিনি।

শনিবার কক্সবাজার জেলা আইনজীবী সমিতির বিশেষ সাধারণ সভায় অনিয়ম, স্বেচ্ছাচারিতা, দুর্ব্যবহার, কুরুচিপূর্ণ আচরণের অভিযোগ এনে কক্সবাজার জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইলের আদালত বর্জনের কর্মসূচি ঘোষণা করা হয়। এর প্রেক্ষিতে চতুর্থ দিন এসে তা স্থগিত করা হল।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আইনজীবী, কক্সবাজার, জেলা জজ আদালত
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন