কাপ্তাইয়ে শিশু শিক্ষার্থীদের করোনার টিকাদান কার্যক্রম শুরু

fec-image

রাঙামাটির কাপ্তাই উপজেলা স্বাস্থ্য বিভাগের উদ্যোগে শুরু হয়েছে ৫-১১ বছর বয়সি শিশুদের কোভিড-১৯ টিকাদান কার্যক্রম। বুধবার (১১ অক্টোবর) ১ম দিনে উপজেলার ৫ ইউনিয়নের ৫টি প্রাথমিক বিদ্যালয়ে শিশু শিক্ষার্থীদের ১ হাজার ২শ ৩৫টি টিকা প্রদান করা হয়েছে।

টিকা প্রদান কেন্দ্রগুলো হলো বড়ইছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়, বারঘোনিয়া মুখ সরকারি প্রাথমিক বিদ্যালয়, বিএফআইডিসি সরকারি প্রাথমিক বিদ্যালয়, চিৎমরম সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং নারানগিরি সরকারি প্রাথমিক বিদ্যালয়।

উপজেলা স্বাস্থ্য বিভাগের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাসুদ আহমেদ চৌধুরী জানান, এবার শিশুদের জন্য বিশেষভাবে প্রস্তুতকৃত ফাইজার পেডিয়াট্রিক ভ্যাক্সিন প্রদান করা হচ্ছে। সরকারি নির্দেশনা অনুযায়ী প্রথমে স্কুল পর্যায়ে ও পরবর্তীতে সীমিত সময়ের জন্য ওয়ার্ড পর্যায়ে এ কার্যক্রম চলবে।

কাপ্তাই উপজেলা স্বাস্থ্য বিভাগের আবাসিক মেডিকেল অফিসার ও করোনার ফোকাল পারসন ডা. ওমর ফারুক রনি জানান, সুরক্ষা ওয়েবসাইট অথবা অ্যাপের মাধ্যমে রেজিস্ট্রেশন করে কার্ড নিয়ে আসার পর শিশুদের এ টিকা প্রদান করা হয়েছে। তবে জন্মসনদ অনলাইন জটিলতার কারণে রেজিস্ট্রেশন করতে না পারলেও টিকা নিতে পারবে, সেক্ষেত্রে পরবর্তীতে রেজিস্ট্রেশন করে সনদ নিতে হবে।

পর্যায়ক্রমে কাপ্তাই উপজেলায় বসবাসকারী সকল ৫-১১ বয়সি শিশুদের এ টিকার আওতায় নিয়ে আসা হবে বলে তিনি জানান। এদিকে বিএফডিসি মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার্থীদের ভ্যাক্সিন কার্যক্রম পরিদর্শন করে ইউপি চেয়ারম্যান প্রকৌশলী আব্দু্ল লতিফ, বিএফডিসি সহ-ব্যবস্থাপক তীর্থ জিৎ রায়, প্রধান শিক্ষক ইউসুফ মিয়াসহ প্রমুখ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন