কাপ্তাইয়ে সঙ্গীত প্রতিভা অন্বেষণের উদ্বোধন

fec-image

রাঙামাটির কাপ্তাইয়ে সঙ্গীত প্রতিভা অন্বেষণের উদ্বোধন করেছে রাঙামাটি জেলা প্রশাসক।

শনিবার (৩ জুন) সকাল ১০টায় কাপ্তাই উপজেলা শিল্পকলা একাডেমির বর্ণিল আয়োজনে উদ্বোধন করা হলো সঙ্গীত প্রতিভা অন্বেষণ ২০২৩।

রাঙামাটির জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ প্রতিযোগিতার উদ্বোধন করেন। এসময় তিনি বলেন, বাংলা গানের পাশাপাশি পাহাড়ে বসবাসকারী ক্ষুদ্র নৃগোষ্ঠীর সংস্কৃতিকে আরোও ব্যাপকভাবে ছড়িয়ে দিতে হবে এবং উদীয়মান প্রতিভাকে তুলে আনতে হবে। পার্বত্য চট্টগ্রাম বসবাসকারী সকল ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর বৈচিত্র্যময় সংস্কৃতি রয়েছে। শিক্ষার পাশাপাশি সংস্কৃতি চর্চার প্রয়োজন।

কাপ্তাই শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক ঝুলন দত্তের সঞ্চালনায় এতে সভাপতিত্ব করেন কাপ্তাই উপজেলা নির্বাহী অফিসার ও শিল্পকলা একাডেমির সভাপতি রুমন দে। স্বাগত বক্তব্য রাখেন প্রতিভা অন্বেষণ আহবায়ক ডা. প্রবীর খিয়াং।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাঙামাটি জেলা পরিষদ সদস্য অংসুইছাইন চৌধুরী ও দীপ্তিময় তালুকদার, কাপ্তাই উপজেলা পরিষদের চেয়ারম্যান মফিজুল হক, কাপ্তাই উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মারজান হোসাইন, ভাইস চেয়ারম্যান নাছির উদ্দীন, মহিলা ভাইস চেয়ারম্যান উমেচিং মারমা, উপজেলা শিল্পকলা একাডেমির সহ-সভাপতি খোরশেদুল আলম কাদেরী ।

অনুষ্ঠানে ২ শতাধিক প্রতিযোগী ৫টি ভ্যেনুতে ইয়েস কার্ড রাউন্ডে অংশগ্রহণ করে।

এসময় উপজেলা সরকারি বিভিন্ন দপ্তরের প্রধান, বীর মুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধি, সাংবাদিক, শিল্পকলা একাডেমির বর্তমান ও প্রাক্তন সদস্য এবং অভিভাবকরা উপস্থিত ছিলেন।

কাপ্তাই সঙ্গীত প্রতিভা অন্বেষণ প্রতিযোগিতাকে ঘিরে কাপ্তাই উপজেলা পরিষদ মিলনায়তন এবং এর আশেপাশে এলাকায় উৎসবমুখর পরিবেশ সৃষ্টি হয়।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কাপ্তাই, সঙ্গীত প্রতিভা অন্বেষণ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন