কুতুবদিয়ায় আগুনে পুড়ল ৪টি বসতঘর

fec-image

কক্সবাজারের কুতুবদিয়ায় অগ্নিকাণ্ডে ৪টি বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে। শুক্রবার (৬ জানুয়ারি) রাত ২টার দিকে উপজেলার বড়ঘোপ মনোহরখালী গ্রামের এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, মনোহরখালী গ্রামের মন্জুর আলমের বাড়িতে আগুন লাগে। মুহূর্তেই সেই আগুন একই পাশে থাকা তার ভাই আক্তার আহমদ, আমিন জাফর ও হোছাইন আহমদের বাড়িতে ছড়িয়ে পড়ে। প্রতিবেশীরা আগুন নেভানোর চেষ্টা করলেও ততক্ষণে ৪টি বাড়ির প্রায় পুরোটাই পুড়ে ছাই হয়ে যায়। এ অগ্নিকাণ্ডের ঘটনায় নগদ টাকা স্বর্ণালংকার, আসবাবপত্র ও খাদ্যপণ্যসহ অন্তত ২০ লাখ টাকার মালামাল পুড়ে যায়।

এ দিকে অগ্নিকাণ্ডের ঘটনায় ভাইদের মধ্যে পাল্টাপাল্টি অভিযোগ করেছেন তারা।

মন্জুর আলম জানান, গত বুধবার তার একটা দোকান নির্মাণ করা নিয়ে ভাই আমিন জাফরের ছেলেদের সাথে ঝগড়া হয়। এ ঘটনায় তারা মামলা করলে ভয়ে শুক্রবার রাতে বাড়িতে থাকেননি তিনি। এই সুযোগে প্রতিপক্ষ ভাই বাড়িতে আগুন লাগিয়ে দিয়ে এমন ক্ষতি করেছে।

অপর ভাই আকতার আহমদের স্ত্রী আলেয়া বেগম জানান, তারা দীর্ঘদিন ধরে চট্টগ্রামে বসবাস করেন। অসুস্থ স্বামীকে নিয়ে বৃহস্পতিবার একটি দাওয়াত খেতে গ্রামের বাড়িতে আসেন। এ অগ্নিকাণ্ডে তার অন্তত ১০ লাখ টাকার ক্ষতি হয়েছে।

আমিন জাফরের স্ত্রী সাবেক মহিলা ইউপি সদস্য ফরিদা জাফর জানান, দীর্ঘদিন ধরেই মন্জুর আলম তাদের ক্ষতি করার চেষ্টা করছেন। শুক্রবার গভীর রাতে মন্জুরের ছেলেরা তাদের নিজ বাড়িতে আগুন লাগিয়ে আমাদের সর্বনাশ ও ফাঁসানোর চেষ্টা করেছে।

অগ্নিকাণ্ডের খবর পেয়ে সকালে ঘটনাস্থল পরিদর্শন করেন সহকারী কমিশনার (ভূমি) জর্জ মিত্র চাকমা, জাইকা প্রতিনিধি জামাল উদ্দিন, পিআইও জিয়াউর রহমান, বড়ঘোপ ইউপি চেয়ারম্যান মো. আবুল কালাম প্রমুখ।

এসময় জরুরি সহায়তা হিসেবে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে পরিদর্শকদল প্রাথমিকভাবে কম্বল, শুকনো খাবার, চাটাই ও হাড়ি-পাতিল প্রদান করেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: অগ্নিকাণ্ড, কুতুবদিয়া
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন