কুতুবদিয়ায় পেঁয়াজের কেজি ১২০ টাকা

fec-image

কুতুবদিয়ায় পেঁয়াজের অস্থির বাজারে এক দিনেই দাম বেড়েছে কেজিতে ২০ টাকা। বুধবার ছিল ১০০ টাকা। চট্টগ্রামে দাম বাড়ার গুজবে দ্বীপেও বৃহস্পতিবার বেড়ে গেল দাম। উপজেলার প্রধান দু‘টি বাজার বড়ঘোপ ও ধূরুংবাজারে ক্রেতারা জানান এ খবর।

বড়ঘোপ বাজারের সব্জি ব্যবসায়ী বাদশা, ফারুজ জানান, বেশ কয়েকদিন ধরেই ভারতীয় পেঁয়াজ কেজি ছিল ১০০ টাকা। মায়ানমার থেকে আমদানি করা পেঁয়াজের দাম কিছুটা কম।হঠাৎ শহরে দাম বেড়ে যাওয়ায় এ পরিস্থিতি।

বড়ঘোপ হাসপাতাল গেইটে মুদি দোকান্দার শফি আলম জানান, পেঁয়াজের কেজি ৯৫ টাকা। হোটেল ব্যবসায়ী আবছার বলেন, তিনি পেঁয়াজ ১১০ টাকা দরে কেজি কিনেছেন। অপর দিকে ধূরুং বাজারে কাঁচা বাজার সংলগ্ন মুদি দোকান্দার জসীম বলেন, বৃহস্পতিবার(২৪ অক্টোবর) চট্টগ্রামে পেঁয়াজের কেজি পড়েছে ১০৫ টাকা। তারা কেজি ১২০ টাকায় বিক্রি করছেন। একই বাজারে মায়ানমার থেকে আনা পেঁয়াজ কেজি বিক্রি হচ্ছে ১০০ টাকায়। একই কথা জানান পাশের দোকানদার নুরুল আবছার।

একাধিক ক্রেতা বলেন, কোন আগাম সংবাদ ছাড়াই প্রতিদিন ব্যবসায়ীরা পেঁয়াজের বাজার অস্থির করে তুলছে। নিত্য পন্যটির বাজার মনিটরিং জোরদার করা হলে ব্যবসায়ীরা ইচ্ছেমত দাম নিতে পারবেনা।আবার একই বাজারে দাম ভিন্ন। আবার বড়ঘোপ সদর থেকে অন্যত্র কেজিতে ১৫-২০ টাকা দামে কেজিতে ফারাক দেখা যায়। প্রশাসনের নজরদারি আরো বাড়ানোর দাবি করেন ক্রেতা সাধারণ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন