কুতুবদিয়া হাসপাতাল ল্যাবে ডাবল শিফ্ট চালু

fec-image

কুতুবদিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ডায়াগনস্টিক বিভাগে (ল্যাবে) ২ শিফ্ট চালু হয়েছে। রবিবার (১৯ ফেব্রুয়ারি) থেকে ডাবল শিফ্ট চালু করেছেন হাসপাতাল কর্তৃপক্ষ। হাসপাতাল সূত্র জানায়, শুক্রবার ছাড়া প্রতিদিন সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের রোগ নির্ণয় বিভাগ একটানা খোলা থাকবে। এর আগে নিয়মিত অফিস সময়ে চালু ছিল এটি।

পর্যাপ্ত মেডিকেল টেকনোলজিস্ট (ল্যাব) যোগদান করেছেন এবং হাসপাতালে রোগী বৃদ্ধিসহ সেবার প্রয়োজনীয়তা উপলব্ধি করে রোগ নির্নয় বিভাগ ডবল শিফ্ট চালুর সিদ্ধান্ত নেন উপজেলা স্বাস্থ্য ও প.প কর্মকর্তা।

হাসপাতালে শিশু বিভাগে শিশু পুত্র মাহিকে নিয়ে আসা লেমশীখালীর বশির উল্লাহ সিকদার পাড়ার মারুফা খানম জানান, হাসপাতালে অনেক পরিবর্তন হয়েছে। সব বিভাগেই চিকিৎসক আছেন। নিয়মিত অপারেশন, গর্ভবতী সিজার করতে এখন দু‘জন গাইনি বিশেষজ্ঞ সার্জন আছেন । এরপর আজ থেকে রাতেও পরীক্ষা-নিরীক্ষার জন্য ডবল শিফ্ট চালু হওয়ায় অবহেলিত দ্বীপের মানুষ সুচিকিৎসা পাবে বলে তিনি মন্তব্য করেন।

হাসপাতালের মেডিকেল টেকনোলজিস্ট (ল্যাব) গোলাম মওলা বলেন, নিয়মিত সব পরীক্ষাই হচ্ছে এখন। তিনি ছাড়ও এনজিও সংস্থার দেয়া আরো ৪ জন ডিপ্লোমাধারী টেকনোলজিস্ট রয়েছেন। রয়েছে একজন ল্যাব এটেনডেন্ট। দুই শিফ্ট চালু হওয়ায় রোগ নির্ণয়ে আর ভোগান্তি থাকবেনা। সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত ল্যাবে পরীক্ষার সুযোগ ছাড়াও রাত ৮টা থেকে সকাল ৮টা পর্যন্ত রক্ত পরিসঞ্চালনের ব্যবস্থা রয়েছে। হাসপাতালের ল্যাবে সরকার নির্ধারিত ফি অনেক কম বলেও জানান তিনি।

উপজেলা স্বাস্থ্য ও প.প কর্মকর্তা ডা. গোলাম মোস্তফা নাদিম বলেন, হাসপাতালে যেমন রোগী বেড়েছে তেমনি সেবাও বেড়েছে কয়েকগুণ। ২৪ ঘন্টা সব ধরণের অপারেশন সুবিধা, রক্ত পরিসঞ্চালনসহ অন্যান্য সেবা পাচ্ছে রোগীরা। রোগীদের চাহিদার প্রয়োজনেই ল্যাবের সেবা দ্বিগুণ করা হয়েছে রবিবার থেকে। সরকারি নামমাত্র ফি‘তে আল্ট্রাসনোগ্রাফিসহ সকল পরীক্ষার সুযোগ পাচ্ছে রোগীরা। এ সেবা গ্রহণে সবাইকে এগিয়ে আসার আহবান জানান তিনি।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কুতুবদিয়া, হাসপাতাল
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন