খাগড়াছড়িতে বাংলাদেশ স্কাউটস দিবস উদযাপন

fec-image

‘স্মার্ট স্কাউটিং, স্মার্ট সিটিজেন স্লোগানে’ খাগড়াছড়িতে বাংলাদেশ স্কাউটস দিবস উদযাপিত হয়েছে। সোমবার (৮ এপ্রিল) সকাল সাড়ে ১০টায় খাগড়াছড়ি জেলা প্রশাসন, জেলা রোভার ও জেলা স্কাউটস’র আয়োজনে দিবসটি উদযাপন করা হয়।

বাংলাদেশ স্কাউটস দিবস উপলক্ষে খাগড়াছড়ি জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) রুমানা আক্তারের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি জেলা প্রশাসক মো. সহিদুজ্জামান।

অনুষ্ঠানে ২০২২ সালে এইচএসসি পরীক্ষায় জিপিএ ৫ প্রাপ্ত হওয়ায় খাগড়াছড়ি ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজের গার্ল ইন রোভার সাহানা হাসান সেতু এবং রোভার লূভর চাকমা অমিককে বাংলাদেশ স্কাউটস স্পেশাল ইভেন্টস থেকে প্রেরিত সার্টিফিকেট এবং মেডেল প্রদান করেন জেলা প্রশাসক।

এসময় অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন খাগড়াছড়ি সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. শানে আলম, জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা এস.এম মোসলেম উদ্দিন, জেলা রোভার স্কাউট সম্পাদক মো. দুলাল হোসেন, জেলা স্কাউটস কমিশনার ইমাম উদ্দিন প্রমুখ।

দিবসটির আলোচনা সভায় খাগড়াছড়ি জেলায় রোভারিং কার্যক্রমের সচিত্র প্রতিবেদন উপস্থাপন করেন রোভার স্কাউট সম্পাদক মো. দুলাল হোসেন।

এসময় প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মো. সহিদুজ্জামান বলেন, ‘স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে স্কাউটিং গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। এছাড়া স্কাউট কার্যক্রমের সাথে সম্পৃক্ত থাকলে শিক্ষার্থীদের মেধা ও দক্ষতা বিকশিত হয়।’

প্রধান অতিথি জেলা প্রশাসক মো. সহিদুজ্জামান প্রত্যেক শিক্ষাপ্রতিষ্ঠানে শতভাগ স্কাউট এবং রোভার স্কাউট দলগঠনের জন্য পরামর্শ দেন।

আলোচনাসভা শেষে খাগড়াছড়ি জেলা প্রশাসকের কার্যালয় থেকে বাংলাদেশ স্কাউটস দিবস উপলক্ষে র‌্যালি করা হয়। এতে সকল স্কাউট, রোভার স্কাউট সদস্যরা অংশগ্রহণ করে।

 

 

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: খাগড়াছড়ি, স্কাউটস দিবস
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন