খাগড়াছড়িতে অপহৃত ব্যবসায়ীর মুক্তির দাবিতে অবস্থান ধর্মঘট ও স্মারকলিপি প্রদান

fec-image

খাগড়াছড়িতে শফিকুল ইসলাম রাসেল নামে অপহৃত এক গাছ ব্যবসায়ীকে অক্ষত অবস্থায় মুক্তির দাবিতে অবস্থান ধর্মঘট ও জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মাররকলিপি হস্তান্তর করেছে পার্বত্য চট্টগ্রাম নাগরিক ছাত্র পরিষদ।

বুধবার (২২ নভেম্বর) সকালে শহরের শাপলা চত্বরে এ অবস্থান ধর্মঘট ও পরে শান্তিপূর্ণ মিছিল অনুষ্ঠিত হয়। এরপরে জেলা প্রশাসক মো. সহিদুজ্জামানের মাধ্যমে স্মারকলিপি প্রদান করা হয়। এসময় জেলা প্রশাসক রাসেলকে দ্রুত উদ্ধারের জন্য সর্বোচ্চ চেষ্টা চলছে এবং অতি দ্রুত উদ্ধারের আশ্বাস দেন।

এ দিন অবস্থান ধর্মঘটে সংগঠনের নেতৃবৃন্দরা শফিকুল ইসলাম রাসেলকে অক্ষত অবস্থায় দ্রুত উদ্ধার করা না হলে আগামী ২৫ নভেম্বর কঠোর কর্মসূচির ঘোষণা দেন।

এসময় উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ কেন্দ্রীয় কমিটির সভাপতি মো. শাহাদাত হোসেন কায়েস, সংগঠনের জেলা শাখার সদস্য সচিব মো. মাসুম রানাসহ সংগঠনের অন্যান্য নেতৃবৃন্দ।

প্রসঙ্গত, গত ৯ নভেম্বর কাঠ বিক্রয়ের উদ্দেশে বাগান দেখানোর নাম করে দীঘিনালার আট মাইল নামক স্থান থেকে খাগড়াছড়ি বাজারের কাঠ ব্যবসায়ী শফিকুল ইসলাম রাসেলকে অপহরণ করে দুর্বৃত্তরা। পরে মুঠোফোনে রাসেলের পরিবারের নিকট ৩ লাখ টাকা মুক্তিপণ দাবি করলে স্বজনরা দেড় লাখ টাকা মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে পাঠানোর পর থেকে যোগাযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হয়। এরপর থেকে অপহরণকারীদের সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: অপহরণ, খাগড়াছড়ি, ধর্মঘট
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন