খাগড়াছড়িতে এক ঘন্টার নির্বাহী কর্মকর্তা হলেন শিশু রাংচাকতি ত্রিপুরা

fec-image

জাবারাং কল্যাণ সমিতির আয়োজনে এবং ওয়াই মুভস প্রকল্পের অর্থায়নে বিশ্ব কন্যা শিশু দিবস উপলক্ষে গার্লস টেকওভার অনুষ্ঠিত হয়েছে। এতে ১ঘন্টার জন্য প্রতিকী হিসেবে খাগড়াছড়ি সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার দায়িত্ব পালন করেছেন পেরাছড়া ইউনিয়নের ন্যাশনাল চিলড্রেন’স টাস্কফোর্স(এনসিটিএফ)’র সদস্য রাংচাকতি ত্রিপুরা।

বুধবার (১২অক্টোবর) সকালে সদর কার্যালয়ের অফিসে গার্লস টেকওভার অনুষ্ঠানে ১ঘন্টার জন্য প্রতিকী হিসেবে উপজেলা নির্বাহী কর্মকর্তার দায়িত্ব পালন করেন। এ সময় ১ঘন্টার জন্য সদর উপজেলার সহকারী ভূমি কমিশনার (দায়িত্ব প্রাপ্ত কর্মকর্তা) মো. এরফান উদ্দীন দায়িত্ব হস্তান্তর করেন।

এ সময় এক ঘন্টা দায়িত্ব হস্তান্তরকালে সহকারী ভূমি কমিশনার বলেন, এক ঘন্টার জন্য কন্যা শিশু রাংচাকতি ত্রিপুরার নিকট আমাদের অফিসের দায়িত্ব হস্তান্তর করতে পেরে আমি খুবই আনন্দিত ও উচ্ছ্বসিত। এটি একটি ব্যতিক্রমী উদ্যোগ।আজকের শিশুরা আগামী দিনের ভবিষ্যৎ। তারাই একদিন দেশ এবং জাতিকে সুন্দর ভবিষ্যৎ উপহার দেবে।

এদিন ১ঘন্টা দায়িত্ব পালনকালে রাংচাকতি ত্রিপুরা বলেন, একজন কন্যাশিশু হিসেবে এমন একটি গুরুত্বপূর্ণ পদে প্রতীকী শিশু উপজেলা নির্বাহী কর্মকর্তার দায়িত্ব পালন করতে পেরে আমি আনন্দিত।আমি বিশ্বাস করি এই আয়োজনটি সকল কন্যা শিশুদের সামনে এগিয়ে যেতে অনুপ্রেরণা জোগাবে এবং সামনে এগিয়ে যেতে উৎসাহিত করবে।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. মনিরুজ্জামান চৌধুরী, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সুষ্মিতা খীসা, পেরাছড়া ইউনিয়নের চেয়ারম্যান তপন বিকাশ ত্রিপুরা, খাগড়াছড়ি ইউনিয়নের চেয়ারম্যান জ্ঞান দত্ত ত্রিপুরা, গোলাবাড়ী ইউনিয়নের চেয়ারম্যান উল্লাস ত্রিপুরা, ভাইবোছড়া ইউনিয়নের চেয়ারম্যান সুজন চাকমা, কমলছড়ি ইউনিয়নের চেয়ারম্যান সুনীল ত্রিপুরা, জাবারাং কল্যাণ সমিতির নির্বাহী পরিচালক মথুরা বিকাশ ত্রিপুরা, জাবারাং কল্যাণ কল্যাণ সমিতির প্রকল্প সমন্বয়ক বিনোদন ত্রিপুরা ও সমিতির প্রকল্প কর্মকর্তা দোলন দাশ প্রমুখ।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: খাগড়াছড়ি, নির্বাহী কর্মকর্তা, রাংচাকতি ত্রিপুরা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন