খাগড়াছড়িতে সমারী চাকমা ও ৫ কাউন্সিলরের মনোনয়নপত্র বাতিল

04.12.2015_Khagrachari parasave NEWS PIC-03

স্টাফ রিপোর্টার :

খাগড়াছড়ি ও মাটিরাঙ্গায় ১ মেয়র ও ৫ কাউন্সিলর প্রার্থীর মনোনয়নপত্র বাছাই পর্বে বাতিল করা হয়েছে। রবিবার দুপুর ১টায় বাছাই শেষে রির্টানিং অফিসার খাগড়াছড়ি অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক)এটি.এম কাউছার হোসেনের্ সাংবাদিকদের এ তথ্য জানান।

খাগড়াছড়ি পৌরসভার নির্বাচনে মেয়র পদে মনোনয়নপত্র দাখিল করা খাগড়াছড়ির প্রথম নারী মেয়র প্রার্থী এ্যাডভোকেট সমারী চাকমা‘র মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। রোবাবার যাচাই-বাছাইকালে বিধি মোতাবেক ১০০জন ভোটারের স্বাক্ষর না থাকার কারণে এ্যাডভোকেট সমারী চাকমা‘র মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন খাগড়াছড়ির অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও খাগড়াছড়ি পৌরসভা নির্বাচনের রিটার্নিং অফিসার এটিএম কাউছার হোসেন।

অন্যদিকে, হলফনামায় তথ্য গোপন করার কারণে ৯ ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী ধুমকেতু মারমা, ৫নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী চিরঞ্জিত ত্রিপুরা‘র মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়। এনিয়ে খাগড়াছড়ি পৌরসভা নির্বাচনে চার কাউন্সিলর প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হলো। এর আগে শনিবার মনোনয়নপত্র যাচাই-বাছাই কালে ১নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী মংশে চিং মারমা এবং সংরক্ষিত (১,২ ও ৩নং ওয়ার্ড) ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী আয়েশা আক্তার লাকী‘র মনোনয়নপত্র বাতিল করা হয়।

মনোনয়ন পত্র যাচাই-বাছাই কালে এ্যাডভোকেট সমারী চাকমা‘র মনোনয়নপত্রটি বাতিল হওয়ার মধ্য দিয়ে নির্বাচনী দৌড় থেকে হারিয়ে গেলেন পাহাড়ের আলোচিত এ নারী প্রার্থী।

খাগড়াছড়ির অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও খাগড়াছড়ি পৌরসভা নির্বাচনের পৌরসভার রিটার্নিং অফিসার এটিএম কাউছার হোসেন জানান ঘোষিত অবৈধ মনোনয়নপত্রের প্রার্থীরা জেলা প্রশাসক বরাবর আপীল করতে পারবে। আগামী ১৪ই ডিসেম্বর বৈধ প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেয়া হবে বলেও জানান তিনি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

One Reply to “খাগড়াছড়িতে সমারী চাকমা ও ৫ কাউন্সিলরের মনোনয়নপত্র বাতিল”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন