খাগড়াছড়িতে বিদেশ ফেরতের সংখ্যা ক্রমেই বাড়ছে: ২৬৪ জনের খোঁজে মাঠে পুলিশ

fec-image

খাগড়াছড়িতে বিদেশ ফেরতের সংখ্যা ক্রমেই বাড়ছে। বৃহস্পতিবার বিকাল পর্যন্ত বিদেশ থেকে ফিরেছেন ২৬৫ জন। এরমধ্যে আইসোলেশনে একজনসহ তার ১১ জন নিকটাত্মীয়কে হোম কোয়ারেন্টাইনে রাখা হলেও বাকিদের খোঁজ নেই। বিদেশ ফেরতদের সন্ধানে ইতিমধ্যে সংশ্লিষ্ট থানাগুলোকে নির্দেশনা দেয়া হয়েছে। পুলিশ এসব বিদেশ ফেরতদের সন্ধ্যানে হন্যে হয়ে খুঁজছে।

খাগড়াছড়ি পুলিশ সুপার আব্দুল আজিজ জানান, ইমিগ্রেশন থেকে পাওয়া তথ্য মতে, করোনা ভাইরাসের সংক্রামক থেকে বাঁচতে ইতালি, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ভারত, বাহরানসহ বেশ কয়েকটি দেশ থেকে বৃহস্পতিবার বিকাল পর্যন্ত ইমেগ্রেশন থেকে সর্বশেষ বার্তা অনুয়ায়ী ২৬৫ জন খাগড়াছড়িতে ফিরেছেন।

বিদেশ ফেরতদের মধ্যে খাগড়াছড়ি সদরে ৭০ জন, দীঘিনালায় ৪৬ জন, গুইমারায় ১৩ জন, মাটিরাঙা ৩৭ জন, পানছড়িতে ১৩ জন, মহালছড়ি ১৪ জন বলে জানা গেছে। খাগড়াছড়ির পুলিশ সুপার মো. আব্দুল আজিজ বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘ইতিমধ্যে ইমিগ্রেশন থেকে আমরা তালিকা পেয়েছি। সেই অনুযায়ী সংশ্লিষ্ট সকল থানাকে অবহিত করা হয়েছে। আমাদের অনুরোধ বৃহত্তর স্বার্থে তারা যেন আমদের সাথে যোগাযোগ করেন। এ ক্ষেত্রে বিদেশ ফেরতদের তথ্য দিয়ে স্থানীয়দের সহযোগিতা চেয়েছেন তিনি।

খাগড়াছড়ি সিভিল সার্জন নুপুর কান্তি দাশ জানান, করোনা আক্রান্ত সন্দেহে ভারত ফেরত এক নারীকে খাগড়াছড়ি সদর হাসপাতালে আইসোলেশনে রাখা হয়েছে। সে সাথে ওই ব্যক্তির নিকটাত্মীয় আরো ১১ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

করোনাভাইরাস মোকাবেলায় জেলা প্রশাসককে আহ্বায়ক ও সিভিল সার্জনকে সদস্য সচিব করে ১১ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়েছে। ওই কমিটি করোনা ভাইরাস মোকাবেলায় জাতীয় কমিটির নির্দেশনা মোতাবেক কাজ করবে। এছাড়া প্রত্যেক হাসপাতালে খোলা হয়েছে করোনা ভাইরাস আক্রান্তদের জন্য আলাদা ইউনিট।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: খাগড়াছড়িতে, বিদেশ ফেরতের
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন