খাগড়াছড়িতে মডেল মসজিদ ও ইসলামী সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণ কাজ উদ্বোধন

fec-image

ধর্ম মন্ত্রণালয়ের উদ্যোগে সরকার সারা দেশে ৫৬০টি মডেল মসজিদ ও সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণ প্রকল্পের অংশ হিসেবে খাগড়াছড়ির মাটিরাঙ্গা ও মানিকছড়ি উপজেলায় দু’টি ‘মডেল মসজিদ ও সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণ করছে।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) দুপুরে দু’টি ‘মডেল মসজিদ ও সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন ভারত প্রত্যাগত উপজাতি শরণার্থী বিষয়ক ট্রাক্সফোর্স চেয়ারম্যান (প্রতিমন্ত্রী) ও খাগড়াছড়ির সাংসদ কুজেন্দ্র লাল ত্রিপুরা। গণপূর্ত অধিদপ্তরের অধীনে সরকার দেশব্যাপি ৫৬০টি মডেল মসজিদ ও ইসলামী সাংস্কৃতিক কেন্দ্র স্থাপনের অংশ হিসেবে খাগড়াছড়ি মানিকছড়ি ও মাটিরাঙ্গা উপজেলায় আনুষ্ঠানিকভাবে এ নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়।

মানিকছড়িতে এ সময় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাটিরাঙ্গা ও মানিকছড়ি উপজেলা নির্বাহী অফিসার, গণপূর্ত বিভাগের খাগড়াছড়ি নির্বাহী প্রকৌশলী মো. নাহিদ পারভেজ, এস.পি সার্কেল মোহাম্মদ সাইফুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার তামান্না মাহমুদ, জেলা পরিষদ সদস্য এম.এ, জব্বার, উপজেলা চেয়ারম্যান মো. জয়নাল আবেদীন, সাবেক উপজেলা চেয়ারম্যান স্রঘ্য মারমাসহ অনেকে।

অনুষ্ঠানের প্রথমে প্রধান অতিথিকে ফুল দিয়ে বরণ করে নেন ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স সেলিম ব্রাদার্সের স্বত্তাধিকারী মো. সেলিম। উল্লেখ্য যে, ধর্ম মন্ত্রণালয়ের অধীনে সরকার দেশ ব্যাপি জেলা-উপজেলায় ৫৬০টি ‘মডেল মসজিদ ও ইসলামী সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণের উদ্যোগ গ্রহণ করেছে। ৩তলা ভিতবিশিষ্ট আরসিসি ফ্রেমের এ আধুনিক ভবনটি নির্মাণে প্রাথমিক ব্যয় ধরা হয়েছে ১২ কোটি ৩৮ লক্ষ টাকা। নির্মাণ কাজের মেয়াদ ধরা হয়েছে ২০২০ সালের ডিসেম্বর মাস।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: উপজাতি শরণার্থী বিষয়ক ট্রাক্সফোর্স, উপজেলা নির্বাহী অফিসার, কুজেন্দ্র লাল ত্রিপুরা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন