খাগড়াছড়িতে ‘রুপনা’স বুটিকস’র যাত্রা শুরু

11654023_842315185862770_388264248_o copy

সিনিয়র স্টাফ রিপোর্টার :
পাহাড়ের ঐতিহ্যবাহী পাহাড়ী কোমর তাঁত, কুমিল্লার খাদি এবং উপজাতি ও সমতলের নিজস্ব ডিজাইন আর নকশায় তৈরি পোশাকের ভিন্নধর্মী শো-রুম ‘রুপনা’স বুটিকস’ নামে একটি কুটিক হাউজের যাত্রা শুরু করেছে খাগড়াছড়িতে।

সোমবার সন্ধ্যায় খাগড়াছড়ি জেলা শহরের কলেজ রোডস্থ মাউন্ট ইন শপিং কমপ্লেক্সে শো-রুমটির উদ্বোধন করেন সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা‘র সহ-ধর্মিণী মল্লিকা ত্রিপুরা।

এসময় জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও পার্বত্য জেলা পরিষদের সদস্য আলহাজ্ব মো: জাহেদুল আলম, পার্বত্য জেলা পরিষদ সদস্য নির্মলেন্দু চৌধুরী, পার্বত্য জেলা পরিষদ সদস্য শতরুপা চাকমা, পার্বত্য জেলা পরিষদ সদস্য মিসেস নিগার সুলতানা, সমাজকর্মী ধীমান খীসা, খাগড়াছড়ি পৌরসভার প্যানেল মেয়র মো: শাহ আলম, কাঠ ব্যবসায়ী সমিতির সাবেক সা: সম্পাদক তপন কান্তি দে, আওয়ামীলীগ নেতা খোকনেশ্বর ত্রিপুরা, জেলা ছাত্রলীগের সভাপতি টিকো চাকমা এবং সাধারণ সম্পাদক জহির উদ্দীন ফিরোজ প্রমুখ উপস্থিত ছিলেন।

ব্যতিক্রমী এ শো-রুমের উদ্যোক্তা নারীনেত্রী রুপনা চাকমা জানান, পার্বত্য চট্টগ্রামে বিভিন্ন সংস্কৃতির জাতি-গোষ্ঠির সহাবস্থানের কারণে বছরের অধিকাংশ সময়ই এখানে নানা ধরনের ধর্মীয় ও সামাজিক উৎসব হয়ে থাকে। তাছাড়া পর্যটন শিল্পের বিকাশের ফলে সমতলের বিপুল ভ্রমণ পিপাসু নারী-পুরুষ এখানে বেড়াতে আসেন।

পাহাড় আর সমতলের পোশাকে বৈচিত্রের মধ্যে সমন্বয় ঘটনোসহ তাদের রুচি ও পোশাক বৈচিত্র্যের বিষয়টি মাথায় রেখে নিজস্ব ডিজাইনের পোশাক সুলভ মূল্যে বিপনণের উদ্দেশ্যেই এই প্রতিষ্ঠান খোলা হয়েছে বলেও জানান নারীনেত্রী রুপনা চাকমা।

Print Friendly, PDF & Email
Facebook Comment
আরও পড়ুন