খাগড়াছড়ি পৌরসভার ৯৮ কোটি টাকার বাজেট ঘোষণা

11651361_842322672528688_723220708_n copy

সিনিয়র স্টাফ রিপোর্টার :
নতুন করে কোন ধরনের করারোপ ছাড়াই ২০১৫-২০১৬ অর্থবছরে খাগড়াছড়ি পৌরসভার ৯৮কোটি ৮ লাখ ২ হাজার ৫শ’ ২৪টাকার বাজেট ঘোষণা করেন।

সোমবার খাগড়াছড়ি টাউন হল মিলনায়তনে টিআইবি ও সনাক‘র উদ্যোগে আয়োজিত উন্মুক্ত বাজেট ঘোষণা ও জনতার মুখোমুখী অনুষ্ঠানে এ বাজেট পেশ করেন খাগড়াছড়ি পৌরসভার মেয়র মো: রফিকুল আলম।

বাজেটে রাজস্ব খাতে আয় ৭ কোটি ৮৩ লাখ ৯৩ হাজার ৪শ’ ২২ টাকা, মূলধন আয় ৩৯ লাখ এবং সরকারি ও প্রকল্প অনুদান ৮৯ কোটি ৭০ লাখ টাকা দেখানো হয়েছে।

বাজেটে উন্নয়ন ও প্রকল্প খাতে ৮৯ কোটি ৬৮ লাখ ৯২ হাজার টাকা ব্যয় দেখানো হয়েছে। এ ছাড়া বেতন ও অন্যান্য খাতে ৩ কোটি ৯৭ লাখ টাকা, যানবাহন খাতে ৩৬ লাখ টাকা, টেলিফোন খাতে ৭০ হাজার টাকা, বিদ্যুৎ খাতে ৩৩ লাখ ২০ হাজার, অন্যান্য ব্যয় ৩ লাখ টাকা, সংস্থাপন বাবদ বিবিধ ২৯ লাখ ৪৫ হাজার টাকা, শিক্ষা খাতে ৩১ লাখ টাকা, কর বাবদ খরচ ১ লাখ ২৭ হাজার টাকা, বৃক্ষরোপণ ও রক্ষণাবেক্ষণ ৩ লাখ টাকা, বিভিন্ন দিবস পালনে ৪৫ লাখ টাকা, পয়:প্রণালী ৪৬ লাখ ৬০ হাজার টাকা, অন্যান্য খাতে ১ কোটি ২৯ লাখ ১৫ হাজার টাকা, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ ২০ লাখ টাকা, পানি ব্যায় খাতে ৯ লাখ ৬২ হাজার টাকা ও মূলধন ব্যয় ৩৫ লাখ টাকা ধরা হয়েছে।

বাজেট ও জনতার মুখোমুখি অনুষ্ঠানে সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষের প্রশ্নের জবাব দেন খাগড়াছড়ি পৌর মেয়র মো: রফিকুল আলম।

বাজেট অনুষ্ঠানে বক্তব্য রাখেন এনএসআই‘র যুগ্ম পরিচালক মো: আজিজুল হক, খাগড়াছড়ির পুলিশ সুপার মো: মজিদ আলী, সনাক সদস্য ও স্থানীয় সরকার কমিটির আহবায়ক অধ্যাপক মধুমঙ্গল চাকামা, সমাজসেবক ও রাজনীতিবিদ নূরন্নবী চৌধুরী ও রাজনীতিবিদ এস.এম শফি।

অনুষ্ঠানে জেলা খাদ্য নিয়ন্ত্রক মো: আব্দুুস সালাম, পৌরসভার কাউন্সিলরবৃন্দ, সনাক সদস্য, ইয়েস সদস্য, টিআইবি কর্মকর্তা, টিএলসিসি‘র সদস্যবৃন্দ, সাংবাদিক ও পৌরসভার কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

Print Friendly, PDF & Email
Facebook Comment
আরও পড়ুন