খাগড়াছড়িতে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৪১তম শাহাদাত বার্ষিকী পালিত

fec-image

খাগড়াছড়িতে নানা কর্মসূচীর মধ্য দিয়ে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৪১তম শাহাদাত বার্ষিকী পালিত হয়েছে।

এ উপলক্ষে সোমবার (৩০ মে) সকালে দলীয় কার্যালয়ে কালো পতাকা উত্তোলন, জাতীয় এবং দলীয় পতাকা অর্ধনমিতকরণ, কালো ব্যাজ ধারন শেষে জেলা শহরের স্থাপিত শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের স্মৃতি ভাস্কর্যে দলীয় নেতাকর্মীরা ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

দুপুরে দলীয় কার্যালয়ে আলোচনা সভার আয়োজন করা হয়। সভায় খাগড়াছড়ি জেলা বিএনপির সহ-সভাপতি প্রবীন চন্দ্র চাকমার সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন খাগড়াছড়ি জেলা বিএনপির সাধারণ সম্পাদক এম এন আবছার।

আলোচনা সভায় বক্তারা বলেন, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান আধুনিক বাংলাদেশ বিনির্মাণে কাজ করে গেছেন। আওয়ামীলীগ গণতন্ত্রকে হত্যা করে দেশে একদলীয় শাসন বাকশাল কায়েম করেছিল। দুর্নীতি, লুটপাট করে দেশকে দুর্ভিক্ষের দিকে নিয়ে গিয়েছিল। জিয়াউর রহমান সেখান থেকে দেশকে উদ্ধার করে মুক্তবাজার অর্থনীতির দিকে নিয়ে গেছেন। খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা, গার্মেন্টসসহ শিল্প কারখানার বিকাশ, বিদেশে শ্রম রপ্তানিসহ দেশকে উন্নয়নের শিখরে নিয়ে গেছেন।

এ সময় জেলা বিএনপির সহ-সভাপতি কংচাইরী মারমা, যুগ্ন সাধারণ সম্পাদক এ্যাডভোকেট মালেক মিন্টু, মোশাররফ হোসেন, সাংগঠনিক সম্পাদক আব্দুর রব রাজা, আবু তালেব, জেলা মহিলা দলের সভাপতি কুহেলী দেওয়ান, জেলা কৃষক দলের সভাপতি পারদর্শী বড়ুয়া, জেলা তাঁতী দলের সভাপতি আলমগীর মিয়া, পৌর বিএনপির সাধারণ সম্পাদক আহসান উল্লাহ মিলন, জেলা যুবদলের সভাপতি মাহবুব আলম সবুজ, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি নজরুল ইসলাম, সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল নোমান সাগর, জেলা ছাত্রদলের সভাপতি শাহেদুল হোসেন সুমন ও সাধারণ সম্পাদক জাহিদুল আলমসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: খাগড়াছড়ি, জিয়াউর রহমান, শাহাদাত বার্ষিকী
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন