খাগড়াছড়িতে সনাকের সাথে হাসপাতাল কতৃপক্ষের মতবিনিময় সভা

DSC03661 copy

খাগড়াছড়ি প্রতিনিধি:

সচেতন নাগরিক কমিটি (সনাক), খাগড়াছড়ি’র উদ্যোগে আধুনিক জেলা সদর হাসপাতালের স্বাস্থ্য সেবার মানোন্নয়নে হাসপাতল কতৃপক্ষের সাথে সনাক প্রতিনিধি দলের মতবিনিময় সভা জেলা সদর হাসপাতালের সভাকক্ষে বুধবার দুপুরে অনুষ্ঠিত হয়েছে। খাগড়াছড়ি পার্বত্য জেলার সিভিল সার্জন ও হাসপাতালের ত্ত্ববধায়ক ডা. নিশিত নন্দী মজুমদার এর সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় সনাক প্রতিনিধি দলের নেতৃত্ব দেন সনাক খাগড়াছড়ির সহ-সভাপতি মো. জহুরুল আলম।

এ সময় উপস্থিত ছিলেন সনাক সদস্য ও জাবারাং কল্যান সমিতির নির্বাহী পরিচালক মথুরা বিকাশ ত্রিপুরা, বিশিষ্ট নারী নেত্রী ও খাগড়াপুর মহিলা কল্যান সমিতির নির্বাহী পরিচালক শেফালিকা ত্রিপুরা, আবাসিক মেডিক্যাল অফিসার ডা. নয়ন ময় ত্রিপুরা, গাইনি কনসালটেন্ট ডা. জয়া চাকমা, কনসালটেন্ট শিশু ডা. রাজেন্দ্র ত্রিপুরা, মেডিক্যাল অফিসার ডা. রাজর্ষি চাকমা, নার্সিং সুপারভাইজার জুরান মনি চাকমা, অফিস সহকারী যৌবনা চাকমা, অফিস সহকারী রেম্্রাচাই মারমা টিআইবি-র এরিয়া ম্যানেজার তৌহিদুল ইসলাম, এসিস্টেন্ট ম্যানেজার অনুপ কুমার রায় ও ইয়েস দলের সদস্য বৃন্দ।

টিআইবি-র এরিয়া ম্যানেজার তৌহিদুল ইসলামের স্বাগতিক বক্তব্যের মধ্যদিয়ে শুরু হওয়া মতবিনিময় সভায় হাসপাতালের বর্তমান সমস্যাসহ সার্বিক চিত্র তুলে ধরে সূচনা বক্তব্য প্রদান করেন সিভিল সার্জন ডা. নিশিত নন্দী মজুমদার। এরপর আলোচনা আহ্বান করলে আলোচনায় অংম গ্রহণ করেন ইয়েস সদস্য জেকি চাকমা, ফারজানা আকতার, আব্দুর রহিম বাদশা, শেফালিকা ত্রিপুরা, মথুরা বিকাশ ত্রিপুরা, মো. জহুরুল আলম, সাংবাদিক আব্দুল্লাহ আল-মামুন, রেম্্রচাই মারমা, ডা. সঞ্জীব ত্রিপুরা, ডা. জয়া চাকমা, আরিফুর রহমান, গোপাল চন্দ্র মন্ডল, অরুন বিকাশ চাকমা পমুখ।

বক্তারা বিগত সময়ের সিদ্ধান্ত বাস্তবায়ন করার জন্য সিভিল সার্জন মহোদয়কে ধন্যবাদ জানিয়ে আরো কিছু সমস্যা উত্তাপন করেন। পর্যায় ক্রমে উপস্থিত সবাই বিভিন্ন ইস্যুতে আলোচনায় অংশগ্রহণ করেন উত্তাপিত বিষয় গুলো যথাক্রমে মহিলাদের জন্য আলাদা ব্রেস্ট ফিডিং কর্নার চালু, সেবা দাতাদের নিরাপত্তা নিশ্চিত করা, হাসপাতালের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা, আলাদা এএনসি কর্নার চালু, নির্যাতনের স্বীকার নারী ও শিশুর নিরাপত্তা নিশ্চিত করা ও সার্টিফিকেট প্রদানে ব্যক্তিগত লোভ লালসার উর্ধ্বে থেকে কাজকরা, হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভা আহ্বান, সেবার রশিদ প্রদান, নার্সদের দূর ব্যবহার এর ব্যাপারে ব্যবস্থা গ্রহণ, দায়িত্বকালীন সময়ে সেবা দাতাদের ইউনিফর্ম ব্যবহার ইত্যাদি বিষয়ে কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করে বক্তব্য প্রদান করেন।

পরিশেষে খাগড়াছড়ি পার্বত্য জেলার সিভিল সার্জন ও হাসপাতালের ত্ত্ববধায়ক জনাব ডা. নিশিত নন্দী মজুমদার এর প্রতি সনাকের পক্ষ থেকে চলমান সমস্যার দ্রুত সমাধানে ও কার্যকর পদক্ষেপ গ্রহণের জন্য কার্যকর সহযোগীতা প্রত্যাশা করেন এবং প্রয়োজনে সনাকের পক্ষ থেকে সম্ভাব্য সকল সহযোগিতা করা হবে বলে জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন