খাগড়াছড়িতে ৬ ডেঙ্গু রোগী সনাক্ত; বাড়তি অর্থ লুটে নিচ্ছে ডায়াগনস্টিক সেন্টারগুলো

fec-image

খাগড়াছড়িতে আরো দুই ডেঙ্গু রোগী সনাক্ত হয়েছে। মঙ্গলবার রাত পর্যন্ত খাগড়াছড়ি সদর আধুনিক হাসপাতালে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে আরো দুইজন ভর্তি হয়। এ নিয়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যঅ দাঁড়াল ৬জন। এদের মধ্যে নটরডেম কলেজের শিক্ষার্থী পাইসাচিং মারমাও রয়েছে। সে খাগড়াছড়ি সরকারী মহিলা কলেজ এলাকার বাসিন্দা।তবে চিকিৎসা নিয়ে ৩ জন সুস্থ হয়ে বাড়ি ফিরলেও ৩ জন হাসপাতালে রয়েছে বলে বিষয়টি নিশ্চিত করে খাগড়াছড়ি সদর হাসাপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডাক্তার নয়ন ময় ত্রিপুরা।

তিনি জানান, খাগড়াছড়ি সদর হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত রোগী ভর্তি হয়েছেন, এরা ঢাকা থেকে আক্রান্ত হয়ে খাগড়াছড়ি এসেছে। এদের মধ্যে ৩ জন হাসপাতালে চিকিৎসা নিয়ে সুস্থ্য হয়ে বাসায় ফিরে গেছে। হাসপাতালে চিকিৎসাধীন আরো ৩ জনকে নিবিড় পর্যবেক্ষনে রাখা হয়েছে। তারা শংকামুক্ত। তিনি খাগড়াছড়ি সদর হাসপাতালে ডেঙ্গু রোগ সনাক্তের ব্যবস্থা না থাকলে কর্তৃপক্ষ বাইরে পরীক্ষা করে ব্যবস্থা নিচ্ছে। এ নিয়ে আতংক হওয়ার কোন কারণ নেই। তবে রোগীর অভিভাবকদের অভিযোগ ডায়াগনস্টিক সেন্টারে শুধুমাত্র একটি পরীক্ষার জন্য দুই থেকে আড়াই হাজার টাকা গুনতে হচ্ছে।

খাগড়াছড়ি জেলা প্রশাসক মো: শহিদুল ইসলাম জানান, পরীক্ষার ক্ষেত্রে সরকার নির্ধারিত ফি’র বাইরে অতিরিক্ত টাকা নিলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: খাগড়াছড়ি, ডেঙ্গু, নয়ন ময় ত্রিপুরা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন