গবেষণা: বিয়ের পর সংসার ভাঙার কথা চিন্তা করেন ৭২ শতাংশ নারী

fec-image

যুক্তরাষ্ট্রের লিভিং এবং উইমেনস ডে ম্যাগাজিনে ২০০৯ সালের করা এক জরিপ থেকে জানা গেছে অর্ধেকেরও বেশি নারীরা বলেছেন যে, তাদের স্বামীরা তাদের আত্মার সঙ্গী নয়। এমনকি তারা কখনও কখনও তাদের সঙ্গীদের বিয়ে করার জন্য অনুশোচনা করেন। এছাড়াও ৭২ শতাংশ নারী স্বামীদের ছেড়ে যাওয়ার কথাও ভেবেছিল।

এই জরিপটি একাংশ বেশ আশ্চর্যজনক বলে মনে করেন। আবার অন্য একটি দল মনে করেন এটি হতেই পারে। কারণ, সবার জন্যই একজন নিখুঁত ব্যক্তি থাকবে তা নয়।

গবেষণা

২০০৯ সালের যুক্তরাষ্ট্রের লিভিং এবং উইমেনস ডে ম্যাগাজিনের করা জরিপে ৩৫০০০ মহিলার মধ্যে প্রায় ৫০ শতাংশ বলেছেন, তাদের স্বামীদের ব্যক্তিত্বই প্রথম জিনিস যা তাদের আকর্ষণ করেছিল। আবার ৫০ শতাংশেরও বেশি নারী বলেছেন, স্বামীদের ব্যক্তিত্ব এখনও তাদের সবচেয়ে আকর্ষণীয় বৈশিষ্ট্য।

এছাড়াও অর্ধেকেরও বেশি উত্তরদাতা বলেন, তাদের স্বামীরা প্রতিদিন বা প্রায়াই বলে আমি তোমাকে ভালোবাসি। ৭১ শতাংশ তাদের বাকি জীবন তাদের স্বামীদের সাথে বিবাহিত থাকার প্রত্যাশা করে থাকেন।

আবার ৫২ শতাংশ বলেছেন, তারা রূপকথা বা ভাগ্যে বিশ্বাস করেন না। তাদের স্বামীরা তাদের আত্মার সঙ্গী নয়।

কারণ

তবে জরিপে অংশ নেওয়া অর্ধেকেরও বেশি নারী বলেছেন, তারা যৌন জীবন নিয়ে বিরক্ত। তাদের মধ্যে শেষ কবে যৌনমিলন হয়েছিল তা মনে করতে পারেন না অনেকেই। ৫০ শতাংশের বেশি চায় তাদের স্বামীরা হয় আরও বেশি অর্থ উপার্জন করুক বা তাদের জন্য আরো সময় দিক। প্রায় অর্ধেকের ধারনা বিয়ের পর তাদের স্বামীদের মধ্যে বিশাল পরিবর্তন এসেছে। পরিবর্তনটাও বেশ খারাপভাবে হয়েছে। এসব কারণেই অনেকেই হতাশা, পাগলামি ব্যাখ্যা করা যায় না এমন অনেক সমস্যায় ভুগছেন।

সূত্র : ইউর ট্যাঙ্গো

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: নারী, বিয়ে, সংসার
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন