গম্ভীরের বিরুদ্ধে প্রতিশোধ নিলেন কোহলি!

fec-image

আইপিএল ম্যাচে বেঙ্গালুরুর চিন্নস্বামী স্টেডিয়ামে মুখে আঙুল নিয়ে দর্শকদের চুপ করিয়েছিলেন গৌতম গম্ভীর। এবার লখনৌর একানা স্টেডিয়ামে যেন ‘প্রতিশোধ’ নিলেন বিরাট কোহলি।

সোমবার (১ মে) লখনৌ সুপার জায়েন্টসের (এলএসজি) বিরুদ্ধে ফিল্ডিংয়ের সময় গ্যালারির দিকে মুখ করে মুখে আঙুল দেখান রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (আরসিবি) তারকা। এই দুটি ছবির কোলাজ সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গেছে। নেটিজেনরা বলতে শুরু করেছেন, এটা পুরোপুরি দিল্লির ছেলেদের কীর্তি। আর মাঠে গম্ভীর ও কোহলির মধ্যে ঝামেলার তো একটা ইতিহাস আছেই। তবে এখানেই শেষ নয়। সোমবারের ম্যাচ শেষে দুজনের মধ্যে আরেক দফা ঝামেলা হয়। সেটিও আলোচনায় রয়েছে।

সোমবার কানা স্টেডিয়ামে লখনৌর বিরুদ্ধে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে ১২৬ রান তোলে আরসিবি। ১২৭ রান তাড়া করতে নেমে শুরু থেকেই হোঁচট খেতে থাকে লখনৌ। তারই মধ্যে ৩.৩ ওভারে আউট হয়ে যান লখনৌর ব্যাটার ক্রুণাল পান্ডিয়া।

ওই সময় লখনৌর স্কোর ছিল ১৯ রানে ২ উইকেট। গ্লেন ম্যাক্সওয়েলের বলে ক্রুণালের ক্যাচ ধরেন বিরাট। ওই ক্যাচের পরই গ্যালারির দিকে মুখে আঙুল দেখিয়ে চুপ করতে বলেন আরসিবির সাবেক অধিনায়ক। শুধু তাই নয়, যখনই লখনৌর উইকেট পড়েছে, তখনই তিনি চরম আগ্রাসী সেলিব্রেশন মেতে উঠেছেন।

তবে নেটিজেনদের সবথেকে বেশি নজর কেড়েছে বিরাটের ওই মুখে আঙুল দেওয়া সেলিব্রেশন। কারণ প্রথম লেগের ম্যাচে আরসিবিকে শেষ বলে ১ উইকেটে হারানোর পর ঠিক এভাবেই মুখে আঙুল দিয়ে চিন্নস্বামীর গ্যালারির দিকে ইঙ্গিত করেছিলেন লখনৌর হেড কোচ গম্ভীর।

আর এবার কোহলির ভাইরাল ভিডিওয় দেখা গেছে, গ্যালারির দিকে ‘ফ্লাইং কিস’ ছুড়ছেন বিরাট। তারপর বুক চাপড়াতে থাকেন। যেখানে আরসিবির এমব্লেম ছিল। তারপর ফের ‘ফ্লাইং কিস’ ছুড়ে দেন। মুখে আঙুল দেখিয়ে চুপ করতে বলেন। সেইসাথে যে অঙ্গভঙ্গি করেন, তাতে বার্তাটা স্পষ্ট ছিল, ‘আমি এখানে আছি।’

এমনিতে মাঠের মধ্যে গম্ভীর এবং বিরাটের আগেও ‘টক্কর’ হয়েছে। ওই সময় কলকাতা নাইট রাইডার্সে (কেকেআর) খেলতেন গম্ভীর। ২০১৩ সালে আইপিএলে কেকেআর বনাম আরসিবি ম্যাচের সময় দু’জনের ঝামেলা হয়েছিল। তবে পরে একটি সাক্ষাৎকারে গম্ভীর জানিয়েছিলেন, মাঠের উত্তাপের মধ্যে তাদের মধ্যে কথা কাটাকাটি হয়েছিল। কিন্তু সেটা কখনো ব্যক্তিগত পর্যায়ে পৌঁছায়নি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন