চকরিয়ায় আসামি ধরতে গিয়ে হামলায় আহত ৫ পুলিশ সদস্য, গ্রেপ্তার ১

fec-image

কক্সবাজারের চকরিয়ায় ভূমি সংক্রান্ত বিরোধে সালিশী বৈঠকে যাওয়ার পথে জয়নাল আবেদীন বদন নামে এক যুবককে হত্যা হয়। ওই হত্যার ঘটনায় জড়িত আসামিদের গ্রেপ্তারে পুলিশ অভিযানে গেলে একদল স্বশস্ত্র সন্ত্রাসীরা হামলা চালিয়ে ৫ পুলিশ সদস্যকে আহত করেন। আহত পুলিশ সদস্যদের দ্রুত ঘটনাস্থল থেকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে ভর্তি করা হয়েছে। পুলিশ অভিযানকালে হত্যার ঘটনায় জড়িত অন্যতম আসামি মো.সাগর (২৮) নামে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ।

পুলিশের উপর হামলার এ ঘটনায় থানার এসআই গোলাম সরওয়ার বাদী হয়ে ৪ জনকে এজাহার নামীয় আসামি করে সোমবার (২৪ জানুয়ারি) একটি মামলা দায়ের করেছেন।

থানা সূত্রে জানাগেছে, উপজেলার বদরখালীতে জয়নাল আবেদীন বদন হত্যাকান্ডের ঘটনায় জড়িত কয়েকজন আসামি তাদের বাড়িতে অবস্থান করার সংবাদ পেয়ে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালানো হয়। অভিযানকালে পুলিশের উপস্থিতি টের পেয়ে হত্যার ঘটনায় জড়িত সন্ত্রাসীরা গ্রেপ্তার এড়ানোর জন্য একটি ঘরের পেছন থেকে পুলিশকে লক্ষ্য করে ৫-৬ রাউন্ড এলোপাতাড়ি গুলি করে ও ইট পাটকেল নিক্ষেপ করে।

এসময় তাদের ছুঁড়া গুলি ও ইট পাটকেল নিক্ষেপে ৫ পুলিশ সদস্যও আহত হয়। এসময় পুলিশও আত্মরক্ষার্থে কয়েক রাউন্ড গুলি ছোড়ে। এ অবস্থায় সন্ত্রাসীরা পালিয়ে গেলেও ধারালো দা’সহ পুলিশ সাগরকে আহতবস্থায় গ্রেপ্তার করতে সক্ষম হন। গ্রেপ্তারকৃত সাগরকে চিকিৎসার জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়। পরে সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়।

চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ ওসমান গনি বলেন, হত্যাকান্ডের ঘটনায় জড়িত আসামিরা এলাকায় অবস্থান করার সংবাদ পেয়ে অভিযানে গেলে সন্ত্রাসীরা তাদের গ্রেপ্তার এড়ানোর জন্য পুলিশকে লক্ষ্য করে গুলি করে ও ইট পাটকেল নিক্ষেপ করে। এসময় তাদের ছুঁড়া গুলি ও ইট পাটকেল নিক্ষেপে ৫ পুলিশ সদস্যও আহত হয়। পুলিশের উপর হামলার এ ঘটনায় থানার এসআই গোলাম সরওয়ার বাদী হয়ে একটি মামলা দায়ের করেছেন।

তিনি আরও বলেন, পুলিশ অভিযান চালিয়ে হত্যার ঘটনায় জড়িত অন্যতম আসামি মো. সাগরকে গ্রেপ্তার করতে সক্ষম হয়। এছাড়াও ঘটনায় জড়িত অপরাপর আসামিদের গ্রেপ্তারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে বলে তিনি জানান।

উল্লেখ্য, গতকাল রবিবার সকাল সাড়ে ১১টার দিকে বদরখালী সমবায় কৃষি ও উপনিবেশ সমিতি কার্যালয়ে সামনে রাস্তার ওপরে জমির বিরোধ নিয়ে সালিশ বৈঠকে যাওয়ার পথে জয়নাল আবেদীন বদন (৩৬) নামে এক যুবককে প্রতিপক্ষ আবদুল জলিলের ছেলে ছোটন, মো. সাগর ও রাজিবের নেতৃত্বে হামলা চালিয়ে কুপিয়ে হত্যা করা হয়। এসময় তার দুইভাই ও এক ভাইপো গুরুতর আহত হয়। আহতরা বর্তমানে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন