চকরিয়ায় দশটি বসতঘরে ঢুকে তাণ্ডব, গৃহবধূসহ ১২ জনকে পিটিয়ে জখম

fec-image

চকরিয়ায় স্বশস্ত্র একদল দুর্বৃত্ত সন্ত্রাসী দশ বসতঘরে ঢুকে হামলা চালিয়ে লুটপাটের তাণ্ডব চালায়। ওইসময় বাঁধা দিতে গেলে এসব পরিবারের পাঁচ নারীসহ ১২ ব্যক্তিকে ধারালো অস্ত্রদিয়ে পিটিয়ে গুরুতর জখম করা হয়েছে। এ সময় দুর্বৃত্তরা দশ বসতঘর থেকে নগদ টাকা ও ৬ ভরি স্বর্ণালঙ্কারসহ ছয়লক্ষ টাকার মালামাল লুট করেছে।

মঙ্গলবার দিবাগত রাত ১টার দিকে উপজেলার কাকারা ইউনিয়নের ৪নম্বর ওয়ার্ডের শাহ ওমর মাজার সংলগ্ন নরশিংগা পাহাড় এলাকায় এ লুটের ঘটনা ঘটে। দুর্বৃত্তদের হামলার শিকার আহতদেরকে ঘটনাস্থল থেকে স্থানীরা উদ্ধার করে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে ভর্তি করা হয়েছে।

আক্রান্ত পরিবারের সদস্যরা জানায়, উপজেলার কাকারা ইউনিয়নের শাহ ওমর মাজার সংলগ্ন নরশিংগা পাহাড় এলাকায় বসবাসরত বেশকিছু পরিবার বিভিন্ন এলাকা থেকে এসে অবস্থান নিয়ে কায়িক পরিশ্রম করে তারা শান্তিপূর্ণভাবে দীর্ঘদিন ধরে বসবাস করে আসছিল। মঙ্গলবার রাত ১টার দিকে ১৫-২০ জনের স্বশস্ত্র একটি দুর্বৃত্ত সন্ত্রাসী দল অতর্কিত ভাবে রাতের আঁধারে ওই পাহাড়ি এলাকার অন্তত দশটি বাড়িতে ঢুকে পড়ে।

ওই সময় সন্ত্রাসীরা পরিবারের নারী-পুরুষদের অস্ত্রের ভয় দেখিয়ে জিম্মি করে রাখে। একপর্যায়ে দুর্বৃত্তরা বিভিন্ন বাড়ির আলমিরা ভেঙ্গে নগদ টাকা ও স্বর্ণলংকারসহ মূল্যমান মালামাল লুট করে নিয়ে যায়। ওইসময় বাঁধা দিতে গেলে এসব পরিবারের পাঁচ নারীসহ ১২ ব্যক্তিকে মারধর ও ধারালো অস্ত্রদিয়ে আঘাত করে গুরুতর জখম করা হয়।

আহতরা হলেন, শাহ ওমর মাজার সংলগ্ন নরশিংগা পাহাড় এলাকার জালাল আহমদের স্ত্রী হোসনে আরা (৪৮), ওসমান গণির স্ত্রী রাজিয়া বেগম (২৪), রশিদ আহমদের স্ত্রী নুরুজ্জাহান (৫৫), নুুরুল আলমের কন্যা জেসমিন আক্তার (১৭), মাহমুদুল করিমের কন্যা মুন্নি (১৫), একই এলাকার মৃত ওমর মিয়া’র ছেলে মাহমুদুল করিম (৪৭), তার ভাই মো. ওসমান (২৫), নুরুল আবচার (২০), নবীউল করিম (৩০) ও নুরুল আলম (৪৫)। এছাড়াও আরও বেশকজন নারী-পুরুষ কমবেশি আহত হয়।

দুর্বৃত্তদের আক্রান্তের শিকার মো: ওসমান বলেন, বসবাসের পর থেকে এ এলাকায় তাঁদের সাথে অন্যকোন লোকজনের সঙ্গে বিরোধ নেই। হঠাৎ মঙ্গলবার রাতে ১৫-২০ জনের স্বশস্ত্র একদল সন্ত্রাসী অতর্কিত ভাবে বিভিন্ন বাড়িতে ঢুকে পড়ে। ওই সময় তারা পরিবারের নারী ও পুরুষদের অস্ত্রের ভয় দেখিয়ে জিন্মি করে রেখে বিভিন্ন বাড়ির আলমিরা ভেঙ্গে মারধর করে নগদ টাকা ও স্বর্ণলংকার লুট করে নিয়ে যায়।

তাদের হামলায় পাঁচ নারীসহ ১২ ব্যক্তিকে গুরুতর আহত করা হয়েছে। তারা যাওয়ার সময় অন্তত ৬ ভরি স্বর্ণালঙ্কারসহ প্রায় ছয়লক্ষ টাকার মালামাল লুটে নিয়ে গেছে। এ লুটের ও মারধরের ঘটনায় মামলার প্রস্তুতি নিচ্ছেন বলেও জানান তিনি।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাবিবুর রহমান বলেন, বসতঘরে হামলা চালিয়ে টাকা ও স্বর্ণালঙ্কার লুটের ঘটনায় এখনো পর্যন্ত থানায় কেউ অভিযোগ দেয়নি। তবে এ বিষয়ে খোঁজ খবর নেয়া হচ্ছে। লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আহত, তাণ্ডব
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন