চকরিয়ায় ১০ ইউপিতে নৌকার প্রার্থীদের গলার কাটা বিদ্রোহী প্রার্থীরা

fec-image

আগামী ২৮ নভেম্বর অনুষ্ঠিতব্য তৃতীয় ধাপের ইউপি নির্বাচনে চকরিয়ায় ইউপি নির্বাচনে ১০ ইউনিয়নে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়ছেন ৭৩ প্রার্থী। এছাড়া সংরক্ষিত মেম্বার পদে ১৩৩ ও সাধারণ সদস্য পদে ৩৮৩ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত মাত্র ১০ জন দলের মনোনীত প্রার্থী হলেও স্বতন্ত্র প্রার্থীর সংখ্যা ৬০ জন। প্রতিটি ইউপিতে যেন স্বতন্ত্র প্রার্থীদের ছড়াছড়ি পরিলক্ষিত হচ্ছে। অনেকে আওয়ামী লীগের মনোনয়ন চাইলেও না পেয়ে বিদ্রোহী প্রার্থী হয়েছেন।

চকরিয়া উপজেলা নির্বাচন অফিস সুত্র জানায়, আগামী ২৮ নভেম্বর চকরিয়ায় ১০টি ইউপিতে নির্বাচন অনুষ্টিত হবে। ২ নভেম্বর মঙ্গলবার ঐসব ইউনিয়নে মনোনয়ন জমাদানের শেষদিন ছিল। ১০ ইউপির নির্বাচনে ইতোমধ্যে আওয়ামী লীগ ১০জনকে দলীয় মনোনয়ন প্রদানের মাধ্যমে আগাম (নৌকা প্রতীক) মাঠে নামিয়েছে। কিন্তু দলীয় সিদ্ধান্তকে উপেক্ষা করে প্রতিটি ইউনিয়নে দলের মনোনীত প্রার্থী ছাড়াও আওয়ামী লীগের একাধিক বিদ্রোহী প্রার্থী মনোনয়ন জমা দিয়েছেন।

মনোনয়নপত্র জমা দেওয়া চেয়ারম্যান প্রার্থীরা হলেন বদরখালী ইউনিয়নে আওয়ামী লীগের মনোনীত নুরে হোছাইন আরিফ, স্বতন্ত্র প্রার্থী আবু নাঈম মো. হেফাজ সিকদার, বিএনপির আহসানুল কাদের চৌধুরী সাব্বির, জাকের আহমদ, আলী আকবর, মোহাম্মদ আলী চৌধুরী, মোহাম্মদ আলী, মিজানুর রহমান, শামসুদ্দিন, মো. নাছির উদ্দিন ও জসিমউদ্দিন।

পূর্ববড় ভেওলা ইউপিতে বর্তমান চেয়ারম্যান আনোয়ারুল আরিফ দুলাল (বিএনপি), আওয়ামী লীগ মনোনীত ফারহানা আফরিন মুন্না, কামারুজ্জামান সোহেল, মো. আবদুল্লাহ, সাইফুল ইসলাম, নুরুল্লাহ ও সালাহউদ্দিন। কৈয়ারবিল ইউপিতে আওয়ামী লীগ মনোনীত জন্নাতুল বকেয়া রেখা, বর্তমান চেয়ারম্যান মক্কী ইকবাল, মোহাম্মদ মামুনুর রশিদ, প্রবাসী মোহাম্মদ জকরিয়া, আফজাল উর রহমান চৌধুরী, তৌহিদুল ইসলাম, মোহাম্মদ হিশামউদ্দিন, আনিচুর রহমান জুয়েল ও আবদুর রহমান আবেদ।

সাহারবিল ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত বর্তমান চেয়ারম্যান মহসিন বাবুল, জুনাইদুল হক, জুনাইদুল হক, মোহাম্মদ খানে আলম, মাহমুদুল হাসান, আবদুল আলিম, নবী হোছাইন ও আবু তৈয়ব। পশ্চিম বড়ভেওলায় আওয়ামীলীগ মনোনীত বর্তমান চেয়ারম্যান সিরাজুল ইসলাম চৌধুরী বাবলা, ওয়াহেদ ফয়েজ মো. সামউনুল ইসলাম সুমন, এড রবিউল এহেছান, ওয়াহেদ মুরাদ হেফাজতুর রহমান, নুরুল বশর চৌধুরী বাচ্চু মিয়া ও নিয়ামত উল্লাহ।

ঢেমুশিয়া ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত এসএম মঈনউদ্দিন আহমদ, বর্তমান চেয়ারম্যান বিএনপি নেতা নুরুল আলম জিকু, কফিল উদ্দিন, মোহাম্মদ হোছনে মোবারক, মো: রিদুয়ান হাফিজ চৌধুরী, মো. সাইফুল ইসলাম, ফরিদুল আলম ও মোহাম্মদ হোছাইন। কোনাখালী ইউপিতে আওয়ামী লীগ ও বর্তমান চেয়ারম্যান দিদারুল হক সিকদার, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী জাফর আলম ছিদ্দিকী, সাবেক চেয়ারম্যান রুহুল কাদের মানিক (জাতীয় পার্টি), মো. নুরুল কবির, আনোয়ারুল ইসলাম, মোহাম্মদ ইয়াছিন ও মোহাম্মদ আবদুল মাবুদ।

লক্ষ্যারচর ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত মহিউদ্দিন মোহাম্মদ আওরঙ্গজেব বুলেট, বর্তমান চেয়ারম্যান গোলাম মোস্তফা কাইছার, সাবেক চেয়ারম্যান নুর মোহাম্মদ মানিক, সাইকুল ইসলাম ও মোহাম্মদ ওসমান। কাকারা ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বর্তমান চেয়ারম্যান শওকত ওসমান, স্বতন্ত্র প্রার্থী আওয়ামীলীগ নেতা সাহাব উদ্দিন ও মোহাম্মদ ইছমত-ই ইলাহী।

অনুষ্ঠিত ১০ ইউপি নির্বাচনে এসব ইউনিয়নে আগামী ১১ নভেম্বর প্রার্থীদের মনোনয়নপত্র প্রত্যাহার পরবর্তী প্রতীক বরাদ্দ ও ২৮ নভেম্বর অনুষ্ঠিত হবে ভোট গ্রহন। এবারই প্রথম ১০ ইউপির মধ্যে সাহারবিল ইউনিয়ন ও লক্ষ্যারচর ইউনিয়নে ভোটগ্রহন করা হবে ইভিএম পদ্ধতিতে। অন্যদিকে ১০ ইউপি নির্বাচনে ৮টিতে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ভোটের মাঠে থাকলেও উপজেলার সাহারবিল ও ঢেমুশিয়া ইউনিয়নে মনোনয়ন চেয়েছেন কিন্তু পাননি এইধরণের কোন প্রার্থী নৌকার বিরুদ্ধে গিয়ে ভোটের মাঠে নেই।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন