জেলা পরিষদের উদ্যোগে নারীদের সেলাই প্রশিক্ষণের উদ্বোধন

fec-image

পাবর্ত্য বান্দরবানের নাইক্ষ্যংছড়িতে বান্দরবান জেলাপরিষদের উদ্যেগে দিনব্যাপী ৩১ জন মহিলাদের মাঝে এমব্রয়ডারি সেলাই প্রশিক্ষণ উদ্বোধন করা হয়েছে।

সোমবার (১২ সেপ্টেম্বর) বিকাল ৩টায় উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের পরিচালনায় প্রশিক্ষণের মাধ্যমে নারীর আর্থ সামাজিক কর্মসংস্থান এবং উদ্যোক্তা সৃষ্টি কর্মসূচির লক্ষে বান্দরবান জেলা পরিষদ এর অর্থায়নে এবং বাস্তবায়নে নাইক্ষ্যংছড়ি উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তর ট্রেনিং সেন্টারে দিনব্যাপী এমব্রয়ডারি সেলাই প্রশিক্ষণ কর্মসূচি আরম্ভ করা হয়।

এ সময় উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবান জেলা পরিষদ সদস্য
ক্যনো ওয়ান চাক।

উপজেলা মহিলা ও শিশু বিষয়ক অধিদপ্তর কর্মকর্তা মুহাম্মদ জাহাঙ্গীর হোসেন এর সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন নাইক্ষ্যংছড়ি উপজেলা ভাইস চেয়ারম্যান মং হ্লা ওয়াই মার্মা, উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মো, ইমরান, বান্দরবান জেলা মহিলা ও শিশু বিষয়ক অধিদপ্তর সহকারী ও প্রশিক্ষক চিং মে মার্মা, এমব্রয়ডারি প্রশিক্ষক হালিমা খাতুন, আলিয়া আক্তার প্রমুখ।

উল্লেখ্য, প্রশিক্ষণের মাধ্যমে নারীর অার্থ সামাজিক কর্মসংস্থান এবং উদ্যোক্তা সৃষ্টি কর্মসূচির লক্ষে উপজেলায় অনুষ্ঠিত দিন ব্যাপী এমব্রয়ডারি সেলাই প্রশিক্ষণ কর্মসূচিতে যোগদানকৃত ৩১ জন অসহায় মহিলাদের নিয়ে প্রশিক্ষণ করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন