টেকনাফে পর্যটকবাহী জাহাজ এলসিটি কাজল ও বে-ক্রুজকে ৭০ হাজার টাকা জরিমানা

5555

টেকনাফ প্রতিনিধি:

টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটে ধারণ ক্ষমতার চেয়ে অতিরিক্ত যাত্রী বহনের দায়ে পর্যটকবাহী জাহাজ এলসিটি কাজল ও বে-ক্রুজকে ৭০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। রোববার সন্ধ্যা ৭টায় টেকনাফ দমদমিয়া জেটি ঘাট এলাকায় এসব জাহাজে জরিমানা করা হয়।

জেটিঘাটে গিয়ে দেখা গেছে, এলসিটি কাজলের ৩৫০ জনের ধারণ ক্ষমতা থাকা সত্যেও প্রায় ১৩০০ জন ও বে-ক্রুজের ২৫০ জনের ধারণ ক্ষমতায় প্রায় ৬০০ জন যাত্রী নিয়ে সেন্টমার্টিন দ্বীপ থেকে টেকনাফ ঘাটে ফিরে।

ভ্রাম্যমাণ আদালতে পরিচালনা করেন, নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নিবার্হী কর্মকর্তা ইউএনও মোহাম্মদ শফিউল আলম, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জাহিদ ইকবালের নেতৃত্বে থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আতাউর রহমান খোন্দকারসহ পুলিশের সদস্যরা। এ অভিযানে এলসিটি কাজল ৬০ হাজার ও বে-ক্রুজ জাহাজ কর্তৃপক্ষকে ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়।

অভিযান পরিচালনাকারী ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নিবার্হী কর্মকর্তা ইউএনও মোহাম্মদ শফিউল আলম জানান, দুটি জাহাজে ধারণ ক্ষমতার কয়েক গুণ বেশি যাত্রী নিয়ে সকালে টেকনাফ থেকে সেন্ট মার্টিনের উদ্দেশ্যে রওয়ানা হয়ে যায়। এরপর বিকেলে একই যাত্রী নিয়ে টেকনাফের ঘাটে ফিরে আসায় তাদের এ জরিমানা করা হয়। তিনি আরো জানান, এলসিটি কাজলের চলাচলে জেলা প্রশাসকের অনুমতি আনতে বলা হয়েছে।

অপরদিকে ভ্রাম্যমাণ আদালত চলাকালে কুতুবদিয়া জাহাজের সব কর্মকর্তা পালিয়ে যাওয়ায় জরিমানা করা সম্ভব হয়নি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন