টেকনাফে ২ লাখ ৫ হাজার ইয়াবা উদ্ধার, রোহিঙ্গা কারবারি আটক

fec-image

টেকনাফে ৩টি পৃথক অভিযানে ২ লাখ ৫ হাজার ১২০টি ইয়াবা উদ্ধার করা হয়েছে। এ সময় জানে আলম (১৯) নামক রোহিঙ্গা মাদক কারবারিকে  আটক করেছে বিজিবি। আটককৃত রোহিঙ্গা মাদক কারবারি টেকনাফ ২৪ নম্বর লেদা এফডিএমএন ক্যাম্প, ব্লক-ই/৫০ এর রহমত উল্লাহর ছেলে।

শুক্রবার (৩ ফেব্রুয়ারি) সকালে টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) অধিনায়ক লে. কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার জানান, ২ ফেব্রুয়ারি গোপন সংবাদের ভিত্তিতে তারা জানতে পারে যে, সাবরাং বিওপি’র দায়িত্বপূর্ণ বিআরএম-৫ হতে আনুমানিক ৪০০ মিটার দক্ষিণে আলুগোলা নামক এলাকার লবণ মাঠ দিয়ে মাদকের একটি বড় চালান মায়ানমার থেকে বাংলাদেশে পাচার হতে পারে।

উক্ত সংবাদের ভিত্তিতে সাবরাং বিওপি হতে একটি চোরাচালান দমন টহলদল কয়েকটি উপদলে বিভক্ত হয়ে লবণ মাঠের আইলের আঁড় নিয়ে কৌশলগত অবস্থান গ্রহণ করে। কিছুক্ষণ পর টহলদল ২/৩ জন ব্যক্তিকে নাফ নদী পার হয়ে বেড়ীবাঁধ অতিক্রম করে লবণ মাঠের দিকে যেতে দেখে টহলদল উক্ত ব্যক্তিদের ফলো করে খুব দ্রুত তাদের দিকে অগ্রসর হয়। তারা দূর হতে বিজিবি টহলদলের উপস্থিতি অনুধাবন করা মাত্রই তাদের কাছে থাকা ৪টি প্লাষ্টিকের পোটলা ফেলে অন্ধকারের সুযোগ নিয়ে বিস্তীর্ণ লবণ মাঠে পালিয়ে যায়। টহলদল ঘটনাস্থলে পৌঁছে তল্লাশি অভিযান পরিচালনা করে  ২ লাখ ইয়াবা জব্দ করে। এতে জড়িত কাউকে আটক করা সম্ভব হয়নি।

অপরদিকে টেকনাফ-কক্সবাজারগামী একটি সিএনজিকে চেকপোস্টে তল্লাশি করে যাত্রীর জ্যাকেটের ভিতর অভিনব পদ্ধতিতে লুকায়িত অবস্থায় ২ হাজার ২২০টি ইয়াবা উদ্ধার করা হয়।

এ ছাড়াও আটককৃত মাদক পাচারকারি জানে আলমের নিকট থেকে ১টি মোবাইল ফোনও জব্দ করা হয়।

জব্দকৃত ইয়াবা এবং মোবাইল ফোনসহ তাকে নিয়মিত মামলা দিয়ে টেকনাফ থানায় হস্তান্তর করা হয়েছে।

অন্যদিকে, হোয়াইক্যং চেকপোস্টে টেকনাফ থেকে ঢাকাগামী শ্যামলী পরিবহণের একটি বাস তল্লাশি করে সীটের নীচে পরিত্যক্ত অবস্থায় থাকা একটি ব্যাগের ভিতর হতে ২,৯০০ ইয়াবা উদ্ধার করা হয়েছে।

তবে, ওই সিটের আশেপাশে কোন যাত্রী না থাকায় চোরাকারবারীকে সনাক্ত করা সম্ভব হয়নি বলে জানিয়েছেন ২ বিজিবির অধিনায়ক লে. কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার।

তিনি আরও জানান, এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেওয়া হয়েছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আটক, ইয়াবা, উদ্ধার
Facebook Comment
আরও পড়ুন