সমতল ও পাহাড়ে সমানতালে উন্নয়ন করছে সরকার: কুজেন্দ্রলাল এমপি

fec-image

উপজাতীয় শরণার্থী বিষয়ক টাস্কফোর্সের চেয়ারম্যান ও খাগড়াছড়ি আসনের সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা বলেন, আওয়ামী লীগ যতদিন থাকবে সব জাতি, গোষ্ঠী, সম্প্রদায়, দলমত সকলে শান্তিপূর্ণ অবস্থায় বসবাস করবে। যার যার কর্ম সে করবে। কেউ সম্প্রীতি নষ্ট করলে আইন নিজস্ব গতিতে ব্যবস্থা নিবে।

বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) বিকেলে খাগড়াছড়ির রামগড় সরকারি কলেজ প্রাঙ্গণে শীতার্ত অসহায় ও দুস্থ মানুষের মাঝে কম্বল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রধান অতিথি আরও বলেন, প্রতিবছর শীতবস্ত্র বিতরণের মাধ্যমে প্রধানমন্ত্রী সকলের সাথে কথা বলতে চান। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন বাস্তবায়ন করতে প্রধানমন্ত্রী নানামুখী উন্নয়নমূলক কর্মকাণ্ড করে যাচ্ছেন। যার ছোঁয়া সমতল ও পার্বত্য অঞ্চলে দৃশ্যমান। প্রধানমন্ত্রী স্বপ্ন দেখেন, দেখাচ্ছেন, বাস্তবায়নও করেন। পার্বত্য অঞ্চলের শান্তি চুক্তি নিয়ে অনেকেই অপপ্রচার চালিয়ে মানুষকে বিভ্রান্ত করার চেষ্টা করেছেন। এখন তা মিথ্যায় পরিণত হয়েছে। নির্বাচন নিয়েও নানা ষড়যন্ত্র চলছে। জনগণই তাদের প্রধানমন্ত্রী, মন্ত্রী, এমপি ভোট দিয়ে নির্বাচিত করবেন। পার্বত্য অঞ্চলে সন্ত্রাসী কর্মকাণ্ড অনেকটাই দমন করা হয়েছে।

এ সময় এমপি রামগড় পৌরসভার ৯টি ওয়ার্ডে ৪৭০টি, পাতাছড়া ইউনিয়ন পরিষদের ৯টি ওয়ার্ডে ৩৫০টি কম্বল বিতরণ করেন। এছাড়াও তিনটি মসজিদ, তিনটি মন্দিরের প্রতিটিকে ১ লাখ টাকা করে ৬ লাখ টাকা এবং পাতাছড়া ইউনিয়নে বিদ্যুৎহীন নাভাঙ্গাপাড়ার সুচিতারামা বৌদ্ধ মন্দির ও পাকলা পাড়ার মঙ্গল সুক্ষ্ম বৌদ্ধ মন্দিরে তিন হজার ওয়াটের দুইটি জেনেরেটর দেওয়া হয়েছে।

শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন রামগড় উপজেলা নির্বাহী অফিসার মমতা আফরিন। এসময় রামগড় সরকারি কলেজ অধ্যক্ষ আব্দুল লতিফ, খাগড়াছড়ি জেলা পরিষদের সদস্য শুভ মঙ্গল চাকমা, কল্যাণ মিত্র বড়ুয়া, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও খাগড়াছড়ি পৌরসভার মেয়র নির্মেলেন্দু চৌধুরী, রামগড় পৌরসভার মেয়র রফিকুল আলম কামাল, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোস্তফা হোসেন, সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, আওয়ামী লীগের জেলা ও উপজেলার বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী, জনপ্রতিনিধি, সাংবাদিকসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: উন্নয়ন, পাহাড়, সমতল
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন