নাইক্ষ্যংছড়িতে ১৯টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করলেন পার্বত্যমন্ত্রী

fec-image

পার্বত্য বান্দরবানের জেলা পরিষদ, পার্বত্য চট্রগ্রাম ঊন্নয়ন বোর্ড, এলজিইডি, জন স্বাস্থ্য এবং দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের অর্থায়নে ১৭ কোটি ৬৬ লাখ টাকার ১৯টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিতিপ্রস্তর স্থাপন করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বাবু বীর বাহাদুর এমপি।

বুধবার (৪ অক্টোবর) সকাল সাড়ে ১০টায় নাইক্ষ্যংছড়ি উপজেলা রেস্ট হাউসের নতুন ভবন ও সোনাইছড়ি ইউনিয়নের বটতলী বাজারে পার্বত্যমন্ত্রী প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এসব প্রকল্পের শুভ উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

প্রকল্পগুলোর মধ্যে রয়েছে- পার্বত্য বান্দরবান জেলাপরিষদের ৩ কোটি ৫৫ লাখ টাকা, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ২ কোটি ৫০ লাখ টাকা, এলজিইডি ৮ কোটি ৮৬ লাখ টাকা জন স্বাস্থ্য প্রকৌশলী ২ কোটি টাকা এবং দুর্যোগ ব্যবস্থাপনা ৮৩ লাখ টাকা।

এসব প্রকল্প উদ্বোধন শেষে নাইক্ষ্যংছড়ি উপজেলার সোনাইছড়ি বটতলী এলাকায় উপজেলা আওয়ামী লীগের আয়োজিত মত বিনিময় সমাবেশে যোগ দেন মন্ত্রী।

সমাবেশে পার্বত্যমন্ত্রী বলেন, পার্বত্য জেলার দুর্গম পাহাড়ি এলাকায় যোগাযোগ, স্বাস্থ্য ও বিদ্যুৎ সহ বিভিন্ন খাতে উন্নয়নের জোয়ার বইছে, আর এর সুফল পাচ্ছেন স্থানীয় জনগণ। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবদানেই এ উন্নয়ন সম্ভব হয়েছে।

তিনি আরও বলেন, বর্তমান সরকার পাহাড়ে সাধারণ মানুষের উন্নয়নে ব্যাপক কাজ করছে। আওয়ামী লীগ আবারো ক্ষমতায় এলে দেশের উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রাখবে এবং জনগণের সেবা করে যাবে।

এসময় অন্যান্যের মধ্যে বান্দরবান জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ সদস্য লক্ষীপদ দাস, বান্দরবান জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ও জেলা পরিষদের সদস্য মোজাম্মেল হক বাহাদুর, বান্দরবান জেলা পরিষদের সদস্য ও নাইক্ষ্যংছড়ি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ক্যানোওয়ান চাক, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড বান্দরবান ইউনিটের প্রকল্প নির্বাহী প্রকৌশলী ইয়াছির আরাফাত, বান্দরবান এলজিইডি নির্বাহী প্রকৌশলী জিয়াউল ইসলাম মজুমদার, বান্দরবান জেলাপরিষদ নির্বাহী প্রকৌশলী জিয়াউর রহমান, উপজেলা নির্বাহী অফিসার রোমেন শর্মা, থানার অফিসার ইনচার্জ ওসি টানটু সাহা, বান্দরবান জেলা আওয়ামী লীগের সদস্য মো. আবু তাহের কোম্পানি, বান্দরবান জেলা আওয়ামী লীগের সদস্য ও সাবেক চেয়ারম্যান তসলিম ইকবাল চৌধুরী, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মংলা মার্মা, ভাইস চেয়ারম্যান মহিলা শামীমা আক্তার, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও দোছড়ি ইউপি চেয়ারম্যান মো. ইমরান, সদর ইউপি চেয়ারম্যন নুরুল আবছার ইমন, বাইশারী ইউপি চেয়ারম্যান মো. আলম, ঘুমধুম ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর আজিজ, সোনাইছড়ি ইউপি চেয়ারম্যান এ্যানিং মার্মাসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: উন্নয়ন, নাইক্ষ্যংছড়ি, পার্বত্যমন্ত্রী
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন