খাগড়াছড়িতে সাড়ে ৫ কোটি টাকার কৃষি যন্ত্রপাতি ও বিভিন্ন প্রকল্পের চেক বিতরণ

শান্তিচুক্তির পর পার্বত্য চট্টগ্রামে উন্নয়নের জোয়ার বইছে: পার্বত্যমন্ত্রী

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিচক্ষণতায় শান্তিচুক্তি সম্পাদনের মধ্য দিয়ে পাহাড়ে ২৪ বছরের সমস্যার সমাধান হয়েছে। একসময় পার্বত্য চট্টগ্রামে সন্দেহ ও অবিশ্বাস ছিল। কথা বলার সুযোগ ছিল না। চুক্তির পর পার্বত্য চট্টগ্রামে উন্নয়নের জোয়ার বইছে। আজ যারা মানবতার কথা বলছে, মহান স্বাধীনতার যুদ্ধে তাদের কী ভূমিকা ছিল প্রশ্ন রাখেন তিনি। তিনি বলেন, শপথ নিতে হবে পার্বত্য চট্টগ্রামের মানুষ দেশের জন্য বোঝা হবে না, আমরা হবো সম্পদ।

রবিবার (১ অক্টোবর) দুপুরে খাগড়াছড়ি জেলা পরিষদ প্রাঙ্গণে ইউএনডিপি প্রকল্পের আওতায় জিওবি অর্থায়নে চার কোটি টাকার কৃষি যন্ত্রপাতি ও বিভিন্ন প্রকল্পের দেড় কোটি টাকার চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন পার্বত্য চট্টগ্রাম টাস্কফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা, নারী সংসদ সদস্য বাসন্তী চাকমা, সেনাবাহিনীর খাগড়াছড়ি রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহতাশিম হায়দার চৌধুরী, ডিজিএফআইয়ের ডেট কমান্ডার এএসএম বদিউল আলম, জেলা প্রশাসক মো. সহিদুজ্জামান, পুলিশ সুপার মুক্তা ধর ও সার্কেল চিফ সাচিংপ্রু চৌধুরী। এছাড়াও অনুষ্ঠানে বিভিন্ন দপ্তরের বিভাগীয় প্রধান, উপজেলা পরিষদের চেয়ারম্যান, পৌরসভার মেয়র ও সুবিধাভোগীরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে কৃষি যন্ত্রপাতি ছাড়াও ৩৯১ ব্যক্তি ও প্রতিষ্ঠানের মাঝে প্রাণী সম্পদ, মৎস্য, মিশ্র ফল চাষাবাদ, তথ্য প্রযুক্তি উন্নয়নসহ বিভিন্ন কর্মসূচির আওতায় ১ কোটি টাকা ও আপদকালীন ত্রাণ হিসেবে ১৪৬ জনকে ৫৭ লাখ টাকার চেক বিতরণ করা হয়।

নিউজটি ভিডিওতে দেখুন:

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: উন্নয়ন, পার্বত্য চট্টগ্রাম, পার্বত্যমন্ত্রী
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন