টেকনাফে ৩৯ হাজার পিস ইয়াবাসহ দুটি বাস জব্দ, আটক ৬

fec-image

কক্সবাজারের টেকনাফে চেকপোস্টে পৃথকভাবে তল্লাশি চালিয়ে ৩৯ হাজার পিস ইয়াবা ট্যাবলেট, ২টি বাস, নগদ ৭ হাজার টাকাসহ ৬ জনকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো.মহিউদ্দীন আহমেদ (বিজিবিএমএস) গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেন।

এ সময় তিনি জানান, সোমবার (১৯ জুন) সকালে টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়নের দায়িত্বপূর্ণ মেরিন ড্রাইভ অথবা টেকনাফ-কক্সবাজার মহাসড়ক দিয়ে যানবাহনযোগে মাদকদ্রব্য পাচার হতে পারে। এমন সংবাদের ভিত্তিতে টেকনাফ ব্যাটালিয়নের অধীনস্থ দমদমিয়া, হোয়াইক্যং, খুরেরমুখ এবং শীলখালী চেকপোস্টে যানবাহন তল্লাশি কার্যক্রমে নজরদারি বৃদ্ধি করা হয়। কিছুক্ষণ পর টেকনাফ থেকে ঢাকাগামী একটি বাস (হানিফ পরিবহন) হোয়াইক্যং চেকপোস্টের নিকট আসলে কর্তব্যরত বিজিবি টহলদল তা তল্লাশির জন্য থামানো হয়।

পরবর্তীতে উক্ত বাসের চালক, সুপারভাইজার ও হেলপারের আচরণ সন্দেহজনক পরিলক্ষিত হওয়ায় এবং পূর্ব হতেই প্রাপ্ত তথ্য অনুযায়ী সন্দেহভাজন বাসটির মিল পাওয়ায় উক্ত বাসটিকে আটক করে পুঙ্খানুপুঙ্খভাবে তল্লাশি করা হয়। তল্লাশির এক পর্যায়ে গাড়ীর চালক, সুপারভাইজার ও হেলপারের স্বীকারোক্তি অনুযায়ী উক্ত বাসের সি-১ সীটের বাম পার্শ্বে বাসের বডির ভিতরে অভিনব পদ্ধতি লুকায়িত অবস্থায় ৩৪ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়।

এছাড়াও, অবৈধ মাদকদ্রব্য বহনের দায়ে বর্ণিত বাসটিও আটক করা হয়।

আটককৃতরা হলেন,চট্টগ্রাম জেলার সাতকানিয়া উপজেলার দক্ষিন পাড়া, ধর্মপুর গ্রামের মুহাম্মদ ইউনুসের ছেলে বাস চালক মো.কুতুব উদ্দিন (২৯)। একই জেলার পটিয়া উপজেলার গোবিন্দর খীল গ্রামের মো. আবুল বশরের ছেলে বাসের হেলপার মো. খোকন (২৬), একই জেলার সাতকানিয়া উপজেলার বাইতুল ইজ্জত কেওচিয়া গ্রামের আবু বক্কর বাসের হেলপার মো.আব্দুর রহমান (২৭) ও একই জেলার লোহাগড়া উপজেলার আমিবাবাদ কিলয়াআন্দর গ্রামের আব্দুল হাকিমের ছেলে বাসের সুপারভাইজার মো. আব্বাস (২১)।

অপরদিকে একইদিনে টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়ন এর অধীনস্থ দমদমিয়া চেকপোস্টের একটি টহলদল দমদমিয়া চেকপোস্টে নিয়মিত যানবাহন তল্লাশি কার্যক্রম পরিচালনা করছিল। কিছুক্ষণ পর টেকনাফ থেকে কক্সবাজারগামী একটি মিনিবাস (পায়রা) চেকপোস্টে আসলে তা তল্লাশির জন্য থামানো হয়। চালক ও হেলপারের স্বীকারোক্তিতে বাসের সামনে চালকের ডান পাশে ড্যাস বোর্ডের ভিতরে লুকায়িত অবস্থায় ৫ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়।

আটককৃতদের কাছ থেকে নগদ ৭ হাজার টাকাও জব্দ করা হয়। এছাড়াও অবৈধভাবে মাদকদ্রব্য বহনের দায়ে মিনিবাসটিও আটক করা হয়।

আটককৃতরা হলেন,কক্সবাজার জেলার টেকনাফ পৌরসভার ২নং ওয়ার্ড পুরান পল্লানপাড়ার সুলতান আহমেদের ছেলে মিনিবাসের চালক ওসমান গনি (৪৫) ও টেকনাফ সদরের ৪নং ওয়ার্ড নতুন পল্লানপাড়ার হোসেনের ছেলে মো. কেফায়েত উল্লাহ (২২)।

বিজিবির অধিনায়ক আরও জানান, আটককৃত আসামিদেরকে জব্দকৃত ইয়াবা ট্যাবলেট, বাস এবং বাংলাদেশী নগদ টাকাসহ নিয়মিত মামলার মাধ্যমে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আটক, ইয়াবা, টেকনাফ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন