পেকুয়ায় পিলার ভেঙে পড়ল শিক্ষার্থীর মাথায়, গুরুতর আহত

fec-image

কক্সবাজারের পেকুয়ায় স্কুলের পরিত্যক্ত ভবনের একটি পিলার ভেঙে পড়ে শহিদ আফ্রিদি শামীম (১২) নামের এক শিক্ষার্থী গুরুতর আহত হয়েছে।

রোববার (১৮ জুন) সন্ধ্যায় পেকুয়ার শিলখালী উচ্চ বিদ্যালয়ে এ ঘটনা ঘটে। শামীম ওই বিদ্যালয়ের আবাসিক শিক্ষার্থী ও উপজেলার উজানটিয়া ইউনিয়নের জামাল উদ্দীনের ছেলে।

প্রত্যক্ষদর্শী শিক্ষার্থীরা জানান, পুরাতন প্রশাসনিক ভবনের নীচ দিয়ে হেটে যাওয়ার সময় ভবনের কংক্রিটের একটি বীম (পিলার) শহিদ আফ্রিদি শামীমের মাথার উপর পড়ে। পিলারের ভারে সে মাটিতে শুয়ে পড়ে। এসময় ৮ থেকে ১০ জন শিক্ষার্থী গিয়ে তার মাথা ও ঘাড়ের উপর থেকে পিলারটি সরিয়ে নেয়।

শিলখালী উচ্চ বিদ্যালয় ছাত্রাবাসের সুপার মো.আরিফ বলেন, ঝুঁকিপূর্ণ ভবনের পিলার ভেঙে পড়ে শিক্ষার্থী শহিদ আফ্রিদি শামীমের মাথায় গুরুতর আঘাত হয়েছে। ঘাড়ে লোহার একটি অংশ ঢুকে পড়ে। দ্রুত তাকে উদ্ধার করে পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়। সেখানে প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য তাকে চট্টগ্রাম পাঠানো হয়েছে।

আহতের ভাই আবছার হাসান রানা বলেন, স্কুল কর্তৃপক্ষের উদাসীনতার কারণে এ দুর্ঘটনা ঘটেছে। পরিত্যক্ত ভবনটি সরিয়ে নেয়া উচিৎ ছিলো। ঝুঁকিপূর্ণ ভবনের আশেপাশে না যেতে শিক্ষার্থীদের সচেতন করা উচিৎ ছিলো। কিন্তু তারা তা করেনি। তাই এই দুর্ঘটনার দায় তারা এড়াতে পারে না।

আহতের পিতা জামাল উদ্দীন বলেন, শহিদ আফ্রিদি শামীমের অবস্থা এখনো আশংকামুক্ত নয়। চিকিৎসক তাকে পর্যবেক্ষণে রেখেছে। সোমবার রাতে তার মাথা ও ঘাড়ে অপারেশন করা হবে।

এ বিষয়ে শিলখালী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ ইব্রাহিম বলেন, এটি নিছক একটি দুর্ঘটনা। পরিত্যক্ত ভবনটি সরিয়ে নেয়ার কাজ চলছিলো। আহত শিক্ষার্থীর পরিবার তার চিকিৎসা করাচ্ছেন। আমরা তার খোঁজখবর নিতে হাসপাতালে যাচ্ছি।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আহত, পিলার, পেকুয়া
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন