তিন সপ্তাহ পর রুমায় বিদ্যুতের আলো, স্বস্তিতে এলাকাবাসী

fec-image

টানা তিন সপ্তাহ পর বিদ্যুতের আলোতে আলোকিত হয়েছে রুমা উপজেলায়। সন্ধ্যায় রুমা পাওয়ার স্টেশনের পরিক্ষা-নীরিক্ষা শেষে বিদ্যুৎ সরবরাহ দেওয়া হয়। তবে এখনো বিদ্যুৎ সরবরাহ হলেও বিচ্ছিন্ন রয়েছে সড়ক যোগাযোগের ব্যবস্থা।

এদিকে টানা ভারী বর্ষণের কারণের পাহাড় ধসে পড়ে যায় বিদ্যুতের খুঁটি। এতে বন্ধ হয়ে যায় উপজেলার বিদ্যুৎতের সরবরাহ। যার ফলে সাধারণ মানুষ অন্ধকারে দিন কাটাচ্ছিল। তাছাড়া পোহাতে হত নানান সমস্যা। টানা কয়েক সপ্তাহের পর বিদ্যুতের আলো পাওয়াতেই খুশি স্থানীয় জনগনসহ ব্যবসায়ীরা।

রুমা বাজার ব্যবসায়ী কমিটি সভাপতি অঞ্জন বড়ুয়া বলেন, দীর্ঘদিন পর বিদ্যুৎ পেয়ে আমরা খুবই আনন্দিত। কয়েক সপ্তাহ ধরে বিদ্যুৎহীন ছিলাম। এখন সাধারণ মানুষ ও ব্যবসায়ীদের মাঝে স্বস্তি ফিরে এসেছে।

বান্দরবান বিদ্যুৎ বিভাগের নির্বাহী প্রকৌশলী আমির হোসেন জানান, ওয়াইজনশং পর থেকে সড়ক জুড়ে বিদ্যুতের খুঁটি ও তার বিচ্ছিন্ন অবস্থায় ছিল। বিকল্প হিসেবে বিভিন্ন স্থান থেকে বিদ্যুৎ সরবরাহ করে রুমা পাওয়ার স্টেশন পর্যন্ত বিদ্যুৎ এসেছে।

তিনি আরও জানান, কয়েকদিন ধরে ট্রান্সফরমার গুলো পরীক্ষা-নীরিক্ষা শেষে সন্ধ্যায় রুমায় বিদ্যুৎ সরবরাহ এখন স্বাভাবিক হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন