তুমব্রুর পর মর্টারশেলের শব্দে কেঁপে উঠল জামছড়ি

fec-image

তুমব্রু সীমান্তের পর এবার ৩৪ কিলোমিটার দূরের জামছড়ি কেঁপে উঠলো মর্টারশেলের গোলার বিকট শব্দে। পয়েন্টটি নাইক্ষ‍্যংছড়ি সদর আওতাধীন ৮ নং ওর্য়াডের ৪৪-৪৫ সীমান্ত পিলারের মাঝমাঝি।

মঙ্গলবার (৪ অক্টোবর) বিকেলে ও রাতে ৪টি মর্টারশেলের প্রচণ্ড আওয়াজে থরথর করে কেঁপে উঠে পাহাড়ি জনপদ জামছড়িসহ আশপাশের মানুষ। এ সময় তারা ভয়ে আতঙ্কিত হয়ে পড়ে ।

সকালে আর্টিলারি মর্টারশেল বিস্ফোরণের বিকট শব্দ শুনেছেন উক্ত এলাকার মানুষ। আগের দিন সোমবার এ সীমান্তের ৮ কিলোমিটার এলাকায় সীমানার দূর এলাকা থেকে মর্টারশেলের আওয়াজ শুনতে পায় সীমান্তবাসী।

সূত্র আরো জানায়, মঙ্গলবার সকালে পরপর ২টি,এবং বিকেল ৫টার দিকে ১টি এবং রাতে আরো ১টি মর্টারশেলের প্রকট আওয়াজ নাইক্ষ‍্যংছড়ির সদরের এ জনপদের সর্বত্র ছড়িয়ে পড়ে। মানুষের মনে তুমব্রুর মতো ভয় কাজ করে। তারা আরো বলেন, তবে ১১ বিজিবি জোয়ানরা সর্বোচ্চ সতর্ক রয়েছে এ সীমান্ত পয়েন্টে। টহল জোরদার আছে।

এ বিষয়ে এলাকার স্থানীয় বাসিন্দা কৃষক আবুল কালাম বলেন, ঐ বিস্ফোরণের শব্দ তিনি শোনেন এবং ভয়ে কাতর হয়ে যান পরে না জানি কি হয় এই চিন্তায়?

যোগাযোগ করা হলে নাইক্ষ‍‍্যংছড়ি সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল আবছার ইমন বলেন, লোকজনের মাধ্যমে তিনি শুনেছেন, তবে কোন ক্ষয়ক্ষতি নেই। ভয়ে আতঙ্কিত না হতে লোকজনকে জানিয়ে দিয়েছেন পরিষদের পক্ষ থেকে।

আপর দিকে তমব্রুর ব‍্যাবসায়ী সরোয়ার জানান, সোমবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে ৩৪ ও ৩৫ সীমানা পিলারের মাঝখান দিয়ে মিয়ানমারের অভ‍্যন্তর থেকে বিকট দুটি বিস্ফোরণের শব্দে রাতে তমব্রুর মানুষজন আতঙ্কগ্রস্ত হয়ে পড়েন ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন