থানচিতে অসহায় ২৫২ পরিবারকে উপহার সামগ্রী তুলে দিলেন বিএনকেএস

fec-image

করোনাভাইরাস পরিস্থিতির মোকাবেলায় লকডাউনে বিগত ২২ দিন যাবৎ কর্মহীন হয়ে পড়া বান্দরবানের থানচি উপজেলায় বলিপাড়া নারী কল্যাণ সমিতি (বিএনকেএস) মানুষের জন্য ফাউন্ডেশন প্রকল্পের আওতায় ইউকেএইড অর্থায়নে উপজেলায় ৪নং বলিপাড়া ইউনিয়নের ৮টি পাড়ায় ২৫২ পরিবারের মাঝে সাংগ্রাই ও বাংলার নববর্ষের উপহার সামগ্রী হিসেবে খাবার পৌঁছে দিলেন।

বুধবার (১৫ এপ্রিল) সকাল ১০টা হতে বিকাল ৫টা পর্যন্ত এ সব উপহার সামগ্রী ঘরে ঘরে পৌঁছানো হয়।

উপহার সামগ্রী মধ্যে ছিলো চাল ৫ কেজি, ডাল ১ কেজি, তৈল হাফ কেজি, পিঁয়াজ হাফ কেজি, আলু ২ কেজি, সাবান, হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক ১ প্যাকেট।

উপজেলা বলিপাড়া ইউনিয়নে ঙাইক্ষ্যং পাড়া ৬৮, থংনাং খুমী পাড়া ১২, ফোহ্লাচিং পাড়া ১৯,সাখয় কমন্ডার পাড়া ৪২,হৈতং খুমী পাড়া ২০, মেনরোয়া পাড়া ১৯, অনিল চেয়ারম্যান পাড়া ৪৫ ও দিংতে ম্রো পাড়া ২৭ পরিবারকে এ উপহার সামগ্রী পৌঁছানো হয়েছে ।

বিএনকেএস কর্মকর্তারা জানান, বান্দরবান পার্বত্য জেলা প্রশাসক মহোদয়ের নিকট নববর্ষে আগেই থানচির ৩০টি পাড়ায় প্রায় ১২শত পরিবারের জন্য অনুমোদন চেয়ে আবেদন করেছিলাম । কিন্তু আমাদের সীমাবদ্ধতা মধ্যে অনুমোদন দিয়েছে মাত্র ২৫২ পরিবারকে । সরকারের অনুমোদন পেলে উপহার সামগ্রী বাড়ানো পরিকল্পনা রয়েছে বলে স্থানীয় সাংবাদিকদের জানান ।

এ সব উপহার সামগ্রী তুলে দেয়ার সময় উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আরিফুল হক মৃদুল, বলিপাড়া নারী কল্যাণ সমিতি (বিএনকেএস) এর নির্বাহী পরিচালক হ্লাসিংনু মারমা, প্রকল্প পরিচালক প্রেসন চাকমা,  সিনিয়র প্রকল্প পরিচালক ক্যমুই মারমা, উপজেলা প্রেস ক্লাবের সভাপতি অনুপম মারমা ও বিএনকেএস এর মাঠ কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস, থানচি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন