মাটিরাঙ্গায় করোনা প্রতিরোধে মাঠে একঝাঁক স্বেচ্ছাসেবী

fec-image

চীনের উহান থেকে শুরু হয়ে প্রাণঘাতি করোনাভাইরাস ছড়িয়ে পড়েছে বিশ্বব্যাপী। আর এ করোনাভাইরাসের আতঙ্কে কাঁপছে দেশ। এ ভাইরাসের সংক্রমণ থেকে খাগড়াছড়ির মাটিরাঙ্গার মানুষদের সুরক্ষা সুরক্ষা করতে কাজ করেছে একঝাঁক তরুণ স্বেচ্ছাসেবী। মাটিরাঙ্গার মানুষদের করোনা প্রতিরোধে সচেতন করে গড়ে তোলাসহ মাটিরাঙ্গা পৌরসভার বিভিন্ন পাড়া মহল্লায় মাইকিং ও জীবণুনাশক স্প্রে করছে এসব তরুণ স্বেচ্ছাসেবীরা।

মাটিরাঙ্গা পৌর মানবাধিকার কমিশনের আয়োজনে মাটিরাঙ্গা পৌর ছাত্রলীগ ও মাটিরাঙ্গা উপজেলা যুব রেডক্রিসেন্ট ইউনিটের একঝাঁক স্বেচ্ছাসেবী গত এক সপ্তাহ ধরে গ্রামীন সড়কে চলাচলকারী যানবাহন ও জনসাধারণকে জীবাণুনাশক স্প্রে করার পাশাপাশি জনসচেতনতা সৃষ্টিতে মাইকিংসহ বিভিন্ন প্রচারণা চালাচ্ছে।

ধারাবাহিক কার্যক্রমের অংশ হিসেবে তরুণ স্বেচ্ছাসেবীরা বৃধবার (১৫ এপ্রিল) মাটিরাঙ্গা উপজেলা পরিষদ চত্বর, মাটিরাঙ্গা বাজার, নতুনপাড়া, ১০ নম্বর এলাকায় সচেতনতা মূলক মাইকিং ও জীবাণুনাশক স্প্রে করছে। মাটিরাঙ্গা উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম ও মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ এ কর্মসুচীর উদ্বোধন করেন।

এসময় মাটিরাঙ্গা ইউসিসিএ লি. এর চেয়ারম্যান মো. জাকির হোসেন বাবলু, মাটিরাঙ্গা পৌর মানবাধিকার কমিশনের সভাপতি মো. বাবুল আহাম্মদ, সহ-সভাপতি ও এ কার্যক্রমের প্রধান সমন্বয়ক মো. দেলোয়ার হোসেন রিপন, মাটিরাঙ্গা উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক জুয়েল চাকমা ও মাটিরাঙ্গা উপজেলা যুব রেডক্রিসেন্ট ইউনিটের যুব প্রধান কমল কৃষ্ণ দে সহ স্বেচ্ছাসেবীরা উপস্থিত ছিলেন।

,উদ্বোধনকালে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ ‘করোনা এই মুহূর্তে আমাদের দেশে সবচেয়ে বড় দুর্যোগ। এই দুর্যোগ মোকাবেলায় সরকারের পাশাপাশি সকলের এগিয়ে আসা প্রয়োজন। তিনি এ উদ্যোগের প্রশাংসা করে বলেন, জনগনকে সচেতন করার মাধ্যমেই এ দুর্যোগ থেকে সকলকে নিরাপদ রাখা সম্ভব।

মাটিরাঙ্গা উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম তরুণদের ভালো কাজের পাশে থাকার ঘোষণা দিয়ে তিনি বলেন, তোমাদের হাত ধরেই মাটিরাঙ্গার সাধারণ মানুষের সুরক্ষা নিশ্চিত হবে।

তিনি আরো বলেন, চিকিৎসা নয়, জনসচেতনতার মাধ্যমেই আমাদেরকে সম্মিলিতভাবে এ দুর্যোগ মোকাবেলা করতে হবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস, মাটিরাঙ্গা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন