থানচিতে ১৫ জনকে পাওয়ার টিলার ও পানির সেচ পাম্প বিতরণ

fec-image

টেকসই উন্নয়ন, গ্রামীণ সমাজ ব্যবস্থা উন্নিতকরন ও গ্রামে গ্রামে কৃষি কাজের সেচ ব্যবস্থা উন্নত করন বর্তমান সরকারের প্রধান লক্ষ্য। এ লক্ষ্যকে সামনে রেখে প্রধানমন্ত্রীর বিশেষ উদ্যোগ ও পরিকল্পনার অংশ হিসেবে বান্দরবানে থানচি উপজেলায় ১৫টি কৃষক মাঠ স্কুলে একটি করে পাওয়ার টিলার ও একটি করে পানির সেচ পাম্প বিতরণ করা হয়েছে ।

থানচি উপজেলা প্রশাসনের আয়োজনে সোমবার (২২ জুলাই) সকালে উপজেলা পরিষদ প্রাঙ্গনে কৃষক মাঠ স্কুলের প্রধান ১৫ জনকে পাওয়ার টিলার ও পাম্প বিতরণ করা হয়।

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের অর্থায়নে এ সব পাওয়ার টিলার ও সেচ পাম্প ক্রয ও সরবরাহ করা হয়েছে। বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সহযোগীতায় বান্দরবান ও তিন পার্বত্য জেলা সকল উপজেলা গুলিতে ক্রমন্বয়ে বিতরণ করা হচ্ছে ।

এ সময় বান্দরবান জেলা পরিষদের সদস্য ক্যসাপ্রু মারমা, উপজেলা চেয়ারম্যান থোয়াইহ্লামং মারমা, থানচি কলেজের অধ্যক্ষ ধমিনিক ত্রিপুরা, থানচি প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম শহিদ, কোষাধক্ষ্য র‌্যামবো ত্রিপুরা, সমাজ সেবা কর্মকর্তা সত্যজিদ মজুমদার, থানচি সদর ইউনিয়নের চেয়ারম্যান মাংসার ম্রো, তিন্দু ইউপি চেয়ারম্যান মংপ্রুঅং মারমা প্রমূখ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন