থানচিতে ৪ সরকারি দপ্তরে ২৯ কর্মকর্তা-কর্মচারী হোম কোয়ারেন্টিনে

fec-image

বান্দরবানের থানচিতে সরকারি ৪টি অধিদপ্তরে ২৯ কর্মকর্তা-কর্মচারীকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে। এছাড়াও সোনালী ব্যাংকের ভবনকে লকডাউন করা হয়েছে।

মঙ্গলবার করোনাভাইরাস নমুনা পরীক্ষায় চট্টগ্রামে ফোজদারহাট হতে রিপোর্ট আসে ২৫ জনের এর মধ্যে ২৩ জনের নেগেটিভ এবং ২ জনের রিপোর্ট পজেটিভ। এতে থানচি উপজেলায় জনমনে আতংঙ্ক ছড়িয়ে পড়ে। সনাক্ত ব্যক্তির সম্পর্শ হওয়া সন্দেহে থানচি উপজেলার ৪ সরকারি প্রতিষ্ঠানের প্রধানসহ মোট ২৯ জনকে বুধবার হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে।

সরকারি প্রতিষ্ঠান গুলির মধ্যে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ের ১০ জন, সোনালী ব্যাংক ৩ জন, থানা পুলিশ ৭ জন, স্বাস্থ্য বিভাগের ৯ জন সর্বমোট ২৯ জনকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে ।

বুধবার সন্ধ্যা থেকে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আরিফুল হক মৃদুল, অফিসার ইনচার্জ ওসি মোহাম্মদ সাইফুদ্দিন আনোয়ার, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ডাঃ মোহাম্মদ ওয়াহিদুল জামান মুরাদ, মেডিকেল অফিসার ডাঃ নুরুল আলম, ডাঃ মজুরুল ইসলামসহ মোট ২৯ জন আগামী ৭ মে পর্যন্ত হোম কোয়ারেন্টিনে থাকবেন বলে জানা যায়।

মুঠো ফোনে যোগাযোগ করা হলে স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ডাঃ মোহাম্মদ ওয়াহিদুল জামান মুরাদ বলেন, থানচি উপেজলা বড় মধকের বাড়ীর উপজাতীয় ৩৫ বছরের ব্যক্তি তথ্য গোপন করে আমাদের হাসপাতালে ভর্তি হয়েছিল তাকে গতকাল মঙ্গলবার নোভেল কেরোনা ভাইরাস পজিটিভ রিপোর্ট আসে। সুতারাং তার সংস্পর্শে আসা  চিকিৎসক নার্চসহ আমরা ৯জন হোম কোয়ারেন্টিনে থাকার সিদ্ধান্ত নিয়েছি ।

এদিকে মুঠো ফোনে যোগাযোগ করা হলে সোনালী ব্যাংকের সহকারী ব্যবস্থাপক অনুপ কান্তি পাল বলেন, আমাদের ব্যাংকের গার্ড পুলিশ সদস্য নোভেল করোনা ভাইরাস সনাক্ত হওয়ায় আমাদের ভবনে উপজেলা নির্বাহী অফিসারসহ আমরা মোট ১৩ জন হোম কোয়ারেন্টিনে রয়েছি।

মুঠো ফোনে যোগাযোগ করা হলে অফিসার ইনচার্জ মোহাম্মদ সাইফুদ্দিন আনোয়ার বলেন যেহেতু আমাদের পুলিশ সদস্য একজন নোভেল করোনা ভাইরাস সনাক্ত হওয়া আমিসহ মোট ৭জন হোম কোয়ারেন্টিনে অবস্থান করছি ।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: থানচিতে, হোম কোয়ারেন্টিনে
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন