দীঘিনালার কবাখালী ইউনিয়ন পরিষদে ১৪ অক্টোবর উপ- নির্বাচন

fec-image

দীঘিনালা উপজেলার কবাখালী ইউনিয়ন পরিষদের উপ নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। তফসিল অনুযায়ী আগামী ১৪ অক্টোবর ভোটগ্রহণের তারিখ ধার্য্য করা হয়েছে।

নির্বাচনী কার্যালয় সুত্রে জানা যায়, গত ৪ এপ্রিল কবাখালী ইউনিয়ন পরিষদের ১নং(১, ২, ৩নং ওয়ার্ড) ও ২নং (৪, ৫, ৬ নং ওয়ার্ড) সংরক্ষিত নারী সদস্য এবং ৮ নং ওয়ার্ডের সাধারণ সদস্য পদে উপ-নির্বাচন ২০১৯ সরকারী প্রজ্ঞাপন জারি করে নির্বাচনী তফসিল ঘোষনা করা হয়েছে।

তফসিলে আগামী ১২ সেপ্টম্বর থেকে মনোনয়ন পত্র সংগ্রহ ও দাখিল, ১৫ সেপ্টম্বর মনোনয়ন পত্র বাছাই, ২২ সেপ্টম্বর প্রার্থীতা প্রত্যাহার ও ১৪ অক্টোবর ভোটগ্রহনের তারিখ ধার্য্য করা হয়েছে।

নির্বাচন কার্যালয় সূত্রে আরো জানা যায়, কবাখালী ইউনিয়নের ১নং সংরক্ষিত ওয়ার্ডে মিজ সীমা দেওয়ান উপজেলা পরিষদ নির্বাচনে নারী ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন অংশ গ্রহন করার কারনে পদত্যাগ করায় আসনটি শূন্য হয়।

২নং সংরক্ষিত ওয়ার্ডে মিসেস কুলছুমা বেগম গত ১০ এপ্রিল স্ট্রোক করে মৃত্যুবরণ করায় আসনটি শূণ্য হয় এবং ৮নং সাধারণ ওয়ার্ড সদস্য মো: আবুল কালাম আজাদ গত ৩০ এপ্রিল স্ট্রোক করে মারা যাওয়ার কারণে তার সদস্য পদ শূন্য হয়।

উপজেলা নির্বাচন কর্মকর্তা রকর চাকমা বলেন, কবাখালী ইউনিয়নের ২জন সদস্য মারা যাওয়া ও একজন সদস্য পদত্যাগ করায় নাগরিক সেবা ব্যহত হচ্ছে। তাই ২টি সংরক্ষিত নারী ওয়ার্ড ও ৮নং সাধারণ ওয়ার্ডসহ ৩টি ১০ আগস্ট সরকারিভাবে প্রজ্ঞাপন জারি করে শূণ্য ঘোষনা করা হয়।

উল্লেখ্য গত ২০১৬ সালের এপ্রিল মাসে কবাখালী ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন