দ্রব্যমূল্য বৃদ্ধিতে জেলা প্রশাসক বরাবর বিএনপির স্মারক লিপি প্রদান

fec-image

সারাদেশের ন্যায় নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের উর্ধ্বগতিতে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করেছে বান্দরবান জাতীয়তাবাদী দল-বিএনপি।

২২ মার্চ (মঙ্গলবার) সকালে বান্দরবান জেলা প্রশাসক কার্যালয়ে ইয়াছমিন পারভীন তিবরীজি’র নিকট এই স্মারকলিপি প্রদান করা হয়।

স্মারকলিপি সূত্রে জানা যায়, বর্তমান বাজারে চাল ডাল, ভোজ্য তেল, পেঁয়াজ, মরিচ, গুড়ো দুধ, শাক-সবজিসহ নিত্য প্রয়োজনীয় জিনিসের দামে অসহায় ক্রেতা। বর্তমান বাজারে দেখা যায় মোটা চাউল ৫৫-৬০ টাকা, চিকন চাউল ৭০-৮০ টাকা, আটা ৪৫-৫০ টাকা, ভোজ্য তেল ১৭০-১৮০ টাকা, মসুর ডাল ১১০-১৩০ টাকা, গুড়ো দুধ, ৫৯০-৬৫০ টাকা, কাঁচা মরিচ ১০০ টাকা । সবজিসহ প্রত্যেকটি জিনিস এ ভরা মৌসুমে বহুগুন বৃদ্ধি পেয়েছে।

অন্যদিকে, গত ১০ বছরে বিদ্যুতের দাম বৃদ্ধি হয়েছে ৯০ শতাংশ, গ্যাসের দাম বৃদ্ধি পেয়ে ১৪৪ শতাংশ, ডিজেলে দাম বেড়ে ৮২ শতাংশ এবং পানির দাম বেড়েছে ২৬৪ শতাংশ। এই দাম বৃদ্ধি নজীরবিহীন ও অস্বাভাবিক। এই অস্বাভাবিক বৃদ্ধিতে ক্ষুধা ও অনাহারে ক্লিষ্ট জনগণের জীবনকে ঝুঁকির মধ্যে নিপতিত করেছে ক্ষমতাসীন গোষ্ঠী। এতে সারাদেশে দুর্ভিক্ষের ছায়া প্রতিদিনই সাধারণ মানুষের কাছে বিস্তৃত হচ্ছে।

এছাড়াও গাড়ীভাড়া, বাড়ি ভাড়াসহ জীবনযাত্রার ব্যয় করছে লাগামহীনভাবে। কর্মসংস্থান সংকট, তার উপর নিত্য প্রয়োজনীয় পণ্যের মূল্যেবৃদ্ধিতে নাভিশ্বাস সাধারণ মানুষের। আবার মধ্যম ও নিম্ন আয়ের মানুষের তিব্র রোদের মধ্যে দীর্ঘ সময় লাইনে দাঁড়িয়ে টিসিবি থেকে তুলনামূলক কম মূল্যের নিত্যপণ্য কেনার জন্য ক্রেতাদের উপচে পড়া ভীড়ে বোঝা যায় বর্তমান পরিস্থিতি কত ভয়াবহ। তাই ক্ষুধা, অনাহার, অর্ধাহারে বিপন্ন দেশের মানুষকে এই শ্বাসরুদ্ধকর পরিস্থিতি থেকে উত্তোরণের অতি দ্রুত ব্যবস্থা গ্রহণের জন্য বাংলাদেশ জাতীয়তাবাদী দল- বিএনপি আহ্বান জানান।

এসময় বান্দরবান জেলা বিএনপি সভাপতি মাম্যাচিং, সাধারণ সম্পাদক মোহাম্মদ জাবেদ রেজা, সাংগঠনিক সম্পাদক জসিম উদ্দীন তুষার, সদর উপজেলা যুগ্ম আহ্বাক সরোয়ার জামাল, সদর উপজেলা সদস্য সচিব চনুমং মারমাসহ অঙ্গসংগঠনে নেতাকর্মীর ও প্রিন্ট ইলেক্ট্রনিক মিডিয়াকর্মী উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন